উপনির্বাচনের ফল সবসময় শাসক দলের পক্ষেই যায় অধীর চৌধুরি

কংগ্রেসের সংগঠন দুর্বল,তাই কংগ্রেস ভোট পায়নি। চারটি বিধানসভা কেন্দ্রের ফল ঘোষণার পরে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এই মন্তব্যই করেন অধীর চৌধুরি।

Written by SNS Delhi | November 3, 2021 12:50 pm

অধীর রঞ্জন চৌধুরী (File Photo: IANS)

উপনির্বাচনের ফল সবসময় শাসক দলের পক্ষেই যায়। কংগ্রেসের সংগঠন দুর্বল, তাই কংগ্রেস ভোট পায়নি। মঙ্গলবার চারটি বিধানসভা কেন্দ্রের ফল ঘোষণার পরে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এই মন্তব্যই করেন প্রদেশ কংগ্রেস সভাপতি সাংসদ অধীর চৌধুরি।

এদিন তিনি বলেন, ‘এই ভোট যে ওরা জিতবে, এটা তো সবাই জানে। এই ভোট জামানত টিকিয়ে রাখাটাও কঠিন। কারণ উপ নির্বাচনের ফলাফল সবসময় সরকারের পক্ষেই যায়। আর কংগ্রেসের সংগঠন যে দুর্বল, আমরা তো সেটা মেনে নিয়েছি। আমাদের অবস্থা ভালো, এটা তো একবারও বলছি না। আমরা হারব জেনেও আমরা ভোটে অংশগ্রহণ করেছি।’

তিনি আরও বলেন, যেখানে যার সংগঠন রয়েছে, সেখানে সে লড়েছে। খড়দায় বামেদের সংগঠন রয়েছে, তাই তারা সেখানে ভোটে লড়েছে এবং ভোট পেয়েছে। আমাদের যেমন সামশেরগঞ্জে সংগঠন ছিল, তাই আমরা ভোটে লড়াই করে এতটা ভোট টেনেছিলাম।

আমরা সেকানে জিততে পারিনি নিতান্ত ভোট লুঠের কারণে। কারণ ভোট লুঠ আমরা ঠেকাতে পারিনি। তাই আমরা সেখানে হেরেছিলাম। কংগ্রেসের সংগঠন কী কারণে দুর্বল, সেটা উল্লেখ করতে গিয়ে তিনি বলেন, ‘এখন আমাদের দুর্বল সংগঠন। কারণ মার খেতে খেতে। পঞ্চায়েত এবং পুরসভা ভোট করতে দেয়নি। এর সঙ্গে রয়েছে লুঠপাট, পুলিশ, সন্ত্রাস। সবকিছু মিলেই আজ কংগ্রেস দুর্বল।’