কলকাতা সহ দক্ষিণবঙ্গের সাত জেলায় আজও বৃষ্টির সম্ভাবনা

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ফের দুর্যোগের আশঙ্কা। রবিবার সাত জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Written by SNS Kolkata | November 15, 2021 3:54 pm

lonely boat on a rainy day

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ফের দুর্যোগের আশঙ্কা। রবিবার সাত জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। দুর্যোগের ইতিমধ্যেই দক্ষিণবঙ্গের বীরভূম, নদিয়া, দুই বর্ধমান, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

পাশাপাশি, আশঙ্কায় কলকাতার আকাশ মেঘলা থাকবে। সেই সঙ্গে এ শহরে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টিও হতে পারে। আবহাওয়া দফতর জানিয়েছে, আন্দামান সাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। যার জেরে রবিবার দক্ষিণের জেলাগুলিতে ভারী বৃষ্টি হতে পারে। নিম্নচাপের জেরেই রাজ্যে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে।

ফলে উত্তুরে হাওয়ায় বাধা পাচ্ছে শীত। সে কারণে নভেম্বরের মাঝামাঝি সময়েও রাজ্যে তাপমাত্রার পারদ ততটা নীচে নামতে পারছে না। দক্ষিণবঙ্গের মতো প্রবল বৃষ্টির সম্ভাবনা না থাকলেও রবিবার কলকাতায় বেশ কয়েক দফা বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে রাতের দিকে শহরের তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। রবিবারের মতোই সোমবারও দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে। অন্য দিকে, দিনেরবেলা তা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকার সম্ভাবনা বলে জানিয়েছে হাওয়া অফিসের আধিকারিকেরা।

আগামী দু’দিন রাতের তাপমাত্রায় বিশেষ বদল হবে না বলেও জানিয়েছেন তারা। তবে দিনেরবেলা তাপমাত্রা স্বাভাবিকের থেকে কম থাকবে। তার পর তা ধীরে ধীরে বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।