রাজ্যে আসছেন রাহুল

এ রাজ্যে নির্বাচনী প্রচারে আসছেন কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতা রাহুল গান্ধি। ২০২১ বিধানসভা নির্বাচনের প্রচারে রাজ্যে এই প্রথমবার আসছেন তিনি।

Written by SNS Kolkata | April 12, 2021 3:09 pm

রাহুল গান্ধি (File Photo: IANS)

পঞ্চম দফা ভােটের মুখে এ রাজ্যে নির্বাচনী প্রচারে আসছেন কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতা রাহুল গান্ধি। ২০২১ বিধানসভা নির্বাচনের প্রচারে রাজ্যে এই প্রথমবার আসছেন তিনি। রাহুল গান্ধি ও প্রিয়াঙ্কা গান্ধি কবে নির্বাচনী প্রচারে আসবেন তা নিয়ে এ রাজ্যের কংগ্রেস নেতা ও কর্মীদের মধ্যে যথেষ্ট কৌতুহল ছিল।

কিন্তু কেরল এবং অসম নির্বাচনের কারণে এই দুই রাজ্যে নির্বাচনী প্রচারের অনেকটা সময় দিতে হয়েছিল রাহুল গান্ধিকে সেই সঙ্গে কেরলে কংগ্রেসের সঙ্গে সিপিএমের নির্বাচনী লড়াই লড়েছে ফলে সব দিক খতিয়ে দেখে শেষ পর্যন্ত এ রাজ্যের নির্বাচনী প্রচারে আসছেন রাহুল গান্ধি।

তবে প্রিয়াঙ্কা গান্ধি আদৌ এ রাজ্যের নির্বাচনী প্রচারে আসবেন কিনা তা এখনও জানা যায়নি। আগামী ১৪ এপ্রিল গােয়ালপােখর এবং মাটিগাড়া নকশালবাড়িতে সভা করবেন রাহুল। মুর্শিদাবাদ ও সেই সঙ্গে মালদা কংগ্রেসের শক্ত ঘাঁটি। মুর্শিদাবাদ জেলার বহরমপুর থেকেই বার বার সাংসদ হয়েছেন অধীর চৌধুরী।

আগামীতে মুর্শিদাবাদে রাহুল সভা করতে পারেন বলে মনে করা হচ্ছে। প্রিয়াঙ্কা গান্ধির রাজনীতিতে অভিষেক হওয়ার পর থেকে এখনও পর্যন্ত এ রাজ্যে কোনদিনও পা রাখেননি। তাই স্বাভাবিকভাবে মুর্শিদাবাদ জেলার কংগ্রেসের নেতা এবং সমর্থকরা চাইছেন যদি প্রিয়াঙ্কা গান্ধি একবার রােড শাে কিংবা জনসভা করেন কংগ্রেসের সমর্থনে।

মুর্শিদাবাদ জেলা কংগ্রেসের দাপট আগের তুলনায় কিছুটা কমলেও বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে কংগ্রেসের সঙ্গে বামেদের জোট হওয়ায় ফের সংযুক্ত মাের্চার প্রার্থীদের পালে যথেষ্ট হাওয়া রয়েছে।

অধীর চৌধুরী নিজেও চাইছেন কংগ্রেসের হৃত সাম্রাজ্য মুর্শিদাবাদে পুনরুদ্ধার করতে। এটাই সেরা সময়। ফলে রাজ্যের শাসক দলের ভিত মুর্শিদাবাদে আলগা করতে রাহুল ও প্রিয়াঙ্কা জুটিকে সামনে রাখুক অধীর এই চাপ ক্রমশ বাড়ছে অধীরের উপর।