জামিন খারিজ কাদের খানের

চলতি সপ্তাহে কলকাতা হাইকোর্টের বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চে খারিজ হলাে পার্ক স্ট্রিট কান্ডের মূল অভিযুক্ত কাদের খানের।

Written by SNS Kolkata | February 4, 2021 12:44 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

চলতি সপ্তাহে কলকাতা হাইকোর্টের বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চে খারিজ হলাে পার্ক স্ট্রিট কান্ডের মূল অভিযুক্ত কাদের খানের। জেল থেকে মুক্তি পেলে বেপাত্তা হয়ে যাওয়ার আশংকায়। এই জামিন আবেদনটি খারিজ বলে জানা গেছে।

কলকাতা হাইকোর্টের এই ডিভিশন বেঞ্চ জামিন খারিজের পাশাপাশি নিম্ন আদালতকে আগামী ৬ মাসের মধ্যে এই হেভিওয়েট মামলার বিচারপ্রক্রিয়া শেষ করার নির্দেশ জারি করেছে।

গত ২০১২ সালে ফেব্রুয়ারিতে কলকাতার পার্ক স্ট্রিট এলাকায় এক মহিলাকে গাড়িতে চাপাবার নামে নির্যাতন চালায় বলে, অভিযােগ। এই ঘটনায় মূল অভিযুক্ত কাদের খান সহ ৫ জন অভিযুক্ত রয়েছে। মূল অভিযুক্ত কাদের খান দীর্ঘদিন ধরে ফেরার ছিল। উত্তর প্রদেশের গাজিয়াবাদ থেকে তাকে গ্রেপ্তার করে কলকাতা পুলিশের বিশেষ দল।

সেই থেকে সে বর্তমানে জেলবন্দি রয়েছে। গতবছর এপ্রিল মাসে জামিনের আবেদন জানানাে হলেও তা খারিজ করে কলকাতা হইকোর্ট। পুনরায় চলতি সপ্তাহে জেলবন্দি কাদের খানের তরফে জামিনের পিটিশন দাখিল করা হলে চলতি সপ্তাহে কলকাতা হাইকোর্টের বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ তা খারিজ করে দেয়।

পাশাপাশি নিম্ন আদালত কে এই মামলার সমজ বিচারপ্রক্রিয়া আগামী ৬ মাসের মধ্যেই শেষ করার নির্দেশ জারি।