মিথ্যা মামলায় ফাঁসানাের চেষ্টা করছে পুলিশ, অভিযােগ শুভেন্দুর

এতদিন বিরােধী রাজনৈতিক দলের নেতারা অভিযােগ জানাতেন রাজ্যপালের কাছে। কিন্তু এবার এমনই অভিযােগ জানালেন, রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী।

Written by SNS Kolkata | December 17, 2020 11:52 am

শুভেন্দু অধিকারী (File Photo: Twitter/@AITCofficial)

এতদিন বিরােধী রাজনৈতিক দলের নেতারা অভিযােগ জানাতেন রাজ্যপালের কাছে। কিন্তু এবার এমনই অভিযােগ জানালেন, রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী। বুধবার বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার কয়েক ঘণ্টা পরেই শুভেন্দু রাজ্যপালের কাছে অভিযােগ জানালেন এই বলে যে পুলিশ তাঁকে ও তাঁর অনুগামীদের মিথ্যা মামলায় ফাঁসানাের চেষ্টা করছে। 

শুভেন্দুর এই অভিযােগ রাজ্য-রাজনীতিতে চাঞ্চল্যের সৃষ্টি করেছে। এই নিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড় একটি টুইটও করেছেন। এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, শুভেন্দু ও তাঁর অনুগামীদের মিথ্যা মামলায় ফাঁসানাে হচ্ছে এই মর্মে তাঁর কাছে অভিযােগ জানানাের পাশাপাশি হস্তক্ষেপও চেয়েছেন রাজ্যের এই হেভিওয়েট নেতা। 

চিঠিতে শুভেন্দু আরও অভিযােগ করেছেন, অবস্থান বদলাতেই আমার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে। পুলিশ-প্রশাসন রাজনৈতিক প্রতিহিংসামূলক আচরণ করছে। আমার ঘনিষ্ঠদের বিরুদ্ধে ফৌজদারি মামলার হুমকি দেওয়া হচ্ছে। সাংবিধানিক প্রধান হিসেবে আপনার হস্তক্ষেপ চাইছি। রাজ্যপাল শুভেন্দুর এই অভিযােগপত্রটির ছবিসহ একটি টুইট করেন। এবং তা তিনি ট্যাগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। 

এদিকে, রাজ্যপালকে চিঠিতে শুভেন্দু জানিয়েছেন, তিনি মন্ত্রিত্ব ত্যাগ করেছেন জনস্বার্থেই। এরপর রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য তাঁকে মিথ্যা মামলায় ফাঁসানাের চেষ্টা হচ্ছে। চিঠিতে শুভেন্দু সরাসরি অভিযােগ এনেছেন রাজ্য পুলিশ ও কলকাতা পুলিশের বিরুদ্ধে। আমার এবং আমার অনুগামীদের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ না হয়ে পুলিশ প্রশাসন যাতে ফৌজদারি মামলা প্রয়ােগ না করে তার জন্য রাজ্যের সাংবিধানিক প্রধান হিসেবে আপনার হস্তক্ষেপ চাইতে বাধ্য হচ্ছি। 

গত ২৫ বছর ধরে আমি জনজীবনে রয়েছি। প্রচণ্ড প্যাসনের সঙ্গে দায়বদ্ধতা এবং ত্যাগ নিয়ে আমি জনসেবা করেছি। আমার মূল লক্ষ্য মানুষের সেবা করা। চিঠিতে এমনটাই লিখেছেন শুভেন্দু।