তৃণমূলের জন্যই জিএসটির আওতায় আসেনি পেট্রল ও ডিজেল: সুকান্ত মজুমদার

সাংসদ সৌগত রায় অভিযােগ করেন,বিজেপির জন্যই দেশে অগ্নিমূল্য পেট্রোপণ্য,রান্নার গ্যাস।এর জবাব দিতে গিয়ে মূল্যবৃদ্ধির জন্য তৃণমূলকেই দায়ী করলেন সুকান্তবাবু।

Written by SNS Kolkata | September 23, 2021 6:06 pm

সুকান্ত মজুমদার (Photo:SNS)

তৃণমূলের জন্যই কমছে না পেট্রোপণ্যের দাম! বুধবার অভিযােগ করলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। এদিন ভবানীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রচারে বেরিয়েই এমন তােপ দাগলেন তিনি। তৃণমূল সাংসদ সৌগত রায় অভিযােগ করেছিলেন, বিজেপির জন্যই সারা দেশে অগ্নিমূল্য পেট্রোপণ্য, রান্নার গ্যাস। এর জবাব দিতে গিয়েই মূল্যবৃদ্ধির জন্য তৃণমূলকেই দায়ী করলেন সুকান্তবাবু।

তাঁর কথায়, পেট্রোপণ্য জিএসটির আওতায় আসুক তা চায় না তৃণমূল। বৈঠকে কেন্দ্রের সিদ্ধান্তের বিরােধিতা করেছে তারা। এর পরই তৃণমূল সাংসদকে কটাক্ষ করে বিজেপি নেতা বলেন, আপনি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে লিখিয়ে আনুন। যাতে পেট্রোপণ্য জিএসটির আওতায় আনার সিদ্ধান্ত তিনি সমর্থন করেন।

রাজ্য সরকার যাতে এই সিদ্ধান্ত সমর্থন করে। প্রসঙ্গত, গত ১৭ সেপ্টেম্বর বৈঠকে বসেছিল জিএসটি কাউন্সিল। উদ্দেশ্য ছিল, পেট্রোপণ্যকে জিএসটির আওতায় আনা যায় কিনা তা নিয়ে আলােচনা করা।

কিন্তু কেন্দ্রের এই প্রস্তাবের বিরােধিতায় একযােগে সরব হয় বেশ কয়েকটি রাজ্য। বিরােধিতায় অংশ নেয় খােদ বিজেপিশাসিত একাধিক রাজ্য। বিরােধিতা করেছিল তৃণমূলও। তাই আপাতত পেট্রল ও ডিজেল জিএসটির আওতার বাইরেই থাকছে।