জঙ্গলমহলের মানুষ বিজেপিকে প্রতিহত করবে: ছত্রধর মাহাতো

তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক সমাবেশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি বক্তব্য রাখেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক ছত্রধর মাহাতো।

Written by SNS West Medinipur | December 8, 2020 4:07 pm

ছত্রধর মাহাত (Photo: IANS)

সােমবার মেদিনীপুর কলেজ মাঠে তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক সমাবেশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি বক্তব্য রাখেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক ছত্রধর মাহাতো। ছত্রধর মাহাতো তার ভাষণে বলেন ২০০৮ সালে যেভাবে জঙ্গলমহলে সিপিএম অত্যাচার চালিয়েছিল, জঙ্গলমহলের মানুষ তা প্রতিহত করেছে। ঠিক একইভাবে আবার একটা শক্তি বিজেপি যেভাবে জঙ্গলমহলের মানুষকে ভুল বুঝাচ্ছে, মিথ্যা অপপ্রচার করছে তার বিরুদ্ধে ও জঙ্গলমহলের মানুষ রুখে দাঁড়াবে। আগামী দিনে জঙ্গলমহলে প্রথম সারিতে উঠে আসবে তৃণমূল কংগ্রেস।

তিনি বলেন ২০০৮ সালে যখন অশান্ত হয়েছিল জঙ্গলমহল তার জন্য দায়ী ছিল তৎকালীন বাম সরকার। জঙ্গলমহলের মানুষের কোন উন্নয়ন করেনি। তাই জঙ্গলমহলের মানুষকে মিথ্যা মামলা দিয়ে জেলে আটকে রাখা হয়েছিল। তাই জঙ্গলমহলের বিদ্রোহ ঘােষণা করেছিলাে অনুন্নয়নের বিরুদ্ধে।

রাজ্যে ক্ষমতায় আসার পর মমতা বন্দ্যোপাধ্যায় জঙ্গলমহলের যে উন্নয়ন করেছে তা ভারতবর্ষের কোন এলাকায় হয়নি। জঙ্গলমহল মানুষকে তিনি দুই হাত ভরে উন্নয়নের ঝুলি তুলে দিয়েছেন। তা সত্ত্বেও উগ্র সাম্প্রদায়িক শক্তি বিজেপি মানুষকে ভুল বুঝাচ্ছে তারা নাকি জঙ্গলমহলে রেললাইন করবে, যারা রেললাইন বিক্রি করে দিচ্ছে তারা বে রেললাইন।

তিনি বলেন জঙ্গলমহলের মানুষ বিজেপির ভাঁওতাবাজি ধরে ফেলেছে। তাই লােকসভা নির্বাচনে যেভাবে ভােট লুট করেছিল বিজেপি, বিধানসভা নির্বাচনে ভােট লুট করতে পারবেনা। জঙ্গলমহলের মানুষ তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে ছিল, আছে এবং আগামী দিনে থাকবে।

তাই যেভাবে সিপিএমকে প্রতিহত করে জঙ্গল থেকে মানুষ বিদায় করেছে, ঠিক একইভাবে বিজেপিকে জঙ্গলমহলের মানুষ বিদায় জানাবে। সেই সঙ্গে আগামী বিধানসভা নির্বাচনে প্রথম সারিতে উঠে আসবে তৃণমূল কংগ্রেস।