কলকাতার মতোই তিন পুর এলাকায় এবার চালু হবে ‘পাড়ায় সমাধান’

এই অ্যাপের মাধ্যমে রাস্তা থেকে জলনিকাশি যে কোনও সমস্যার ছবি ও তথ্য জিওট্যাগ সহ আপলোড করা যাবে।আশ্বাস দেওয়া হয়েছে ১৪ দিনের মধ্যে সমস্যার সমাধান হবে।

Written by SNS কলকাতা | January 15, 2022 10:58 pm

গোয়ার পঞ্চায়েত ভোটে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত তৃণমূলের

কলকাতা পুরভোটে ইস্তাহার প্রকাশ না করে নাগরিক পরিষেবার উন্নয়নের রূপরেখা প্রকাশ করেছিল তৃণমূল। নাম ছিল ‘কলকাতার ১০ দিগন্ত’। ঠিক একই ভাবে আসন্ন পুরনির্বাচনে ইস্তাহারের বদলে উন্নয়নের রূপরেখা প্রকাশ করল দল।

এই রূপরেখার লক্ষ্য পরিষেবাকে আরও নাগরিকমুখী করা। শুক্রবার বিধানগর, শিলিগুড়ি ও চন্দননগর এই তিন জায়গার ইস্তাহার একই সময় প্রকাশে করেছে তৃণমূল। শিলিগুড়িতে উপস্থিত ছিলেন তৃণমূল নেতা গৌতম দেব।

অন্য দিকে চন্দননগরে উপস্থিত ছিলেন মন্ত্রী ইন্দ্রনীল সেন, বিধাননগরে দলের ইস্তাহার প্রকাশে উপস্থিত ছিলেন সাংসদ সৌগত রায় এবং দমকল মন্ত্রী সুজিত বসু, বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও খাদ্যমন্ত্রী রথীন ঘোষ।

কলকাতার মতো নাগরিক সমস্যার দ্রুত সমাধানের লক্ষ্যে তিন পুরসভাতেই চালু করা হবে ‘পাড়ায় সমাধান’ নামে বিশেষ অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে রাস্তা থেকে জলনিকাশি যে কোনও সমস্যার ছবি ও তথ্য জিওট্যাগ সহ আপলোড করা যাবে। ইস্তাহারে আশ্বাস দেওয়া হয়েছে ১৪ দিনের মধ্যে সমস্যার সমাধান করা হবে।