পিএসি চেয়ারম্যান: রাজ্যপালের দ্বারস্থ বিজেপি

তৃণমূলে যােগ দেওয়া কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়কে পিএসির চেয়ারম্যান পদে মনােনিত করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | July 11, 2021 11:57 am

মুকুল রায় (File Photo: IANS)

তৃণমূলে যােগ দেওয়া কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়কে পিএসির চেয়ারম্যান পদে মনােনিত করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। 

স্পিকারের এই সিদ্ধান্তের প্রতিবাদে রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছে নালিশ জানাতে আগামী মঙ্গলবার বিকেলে বিজেপি পরিষদীয় দলের পাঁচ জন সদস্যকে নিয়ে রাজভবন যাওয়ার কথা বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারীর। মৌখিকভাবে রাজ্যপালকে বিষয়টি নিয়ে জানানাের পাশাপাশি একটি লিখিত অভিযােগপত্র ও দেওয়া হবে। 

শুক্রবার অধিবেশন শেষে স্পিকার পিএসির চেয়ারম্যানের নাম ঘােষণা করতেই ওয়াকআউট করেছিলেন বিজেপি বিধায়করা। প্রথমে বিধানসভার যাবতীয় কমিটির চেয়ারম্যান পদ থেকে দলীয় বিধায়কদের ইস্তফার বিষয়টি নিশ্চিত করেন বিরােধী দলনেতা। তার পরেই রাজভবনের কাছে সময় চাওয়া হয়। 

বিজেপি পরিষদীয় দল সূত্রে খবর, মঙ্গলবার বিকেলে রাজভবন থেকে বিরােধী দলনেতাকে সময় দেওয়া হয়েছে। বিজেপি সূত্রে খবর, পরিষদীয় রাজনীতিতে বিরােধী দলের অধিকারকে কী ভাবে শাসকদল খর্ব করছে, এই বিষয়টিই মূলত তুলে ধরা হবে রাজ্যপালের সামনে।

পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদটির মনােনয়ন প্রক্রিয়াকে হাতিয়ার করে শাসকদলের ‘অগণতান্ত্রিক’ মনােভাবের কথাই বিধায়করা তুলে ধরবেন বলে জানিয়েছেন বিজেপি পরিষদীয় দলের এক সদস্য।