টিকিয়াপাড়ায় পুলিশের ওপর হামলায় বিরোধীদের নিন্দা

রাত থেকেই হাওড়ার বিভিন্ন জেলায় তল্লাশি করে গ্রেফতার করা হয়েছে দশজনকে। এর পরেও টিকিয়াপাড়ায় হামলার ঘটনা নিয়ে সমালোচনা ঝড় তুলেছেন বিরোধীরা।

Written by SNS Kolkata | April 30, 2020 6:16 pm

প্রতিকি ছবি (Photo: AFP)

লকডাউনের বিধিভঙ্গ করতে টিকিয়াপাড়ায় পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছিল মঙ্গলবার বিকেলেই। রাতেই রাজ্য পুলিশ টুইট করেছিল, যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। একই বার্তা দিয়ে মঙ্গলবার রাতেই ট্যুইট করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাত থেকেই হাওড়ার বিভিন্ন জেলায় তল্লাশি করে গ্রেফতার করা হয়েছে দশজনকে। এর পরেও টিকিয়াপাড়ায় হামলার ঘটনা নিয়ে সমালোচনা ঝড় তুলেছেন বিরোধীরা। দাবি জানিয়েছেন অভিযুক্তরা যাতে ছাড়া না পায়। লকডাউন সর্বত্র ঠিকমতো পালন করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিজেপি নেতা রাহুল সিনহা।

প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বলেন, পুলিশ তাদের দায়িত্ব পালন করছিল। লকডাউন যারা ভেঙেছে তাদের অপরাধ সীমাহীন। বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তীও বলেছেন ঘটনাটি একদম ভালো হয়নি। বিরোধীদের এই ক্ষোভের উত্তরে বুধবার সোচ্চার হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, টিকিয়াপাড়ায় একটা ঘটনা ঘটেছে, বিজেপি তা নিয়ে রামায়ণ-মহাভারত, বেদ বেদান্ত করছে। তিনি প্রশ্ন তোলেন, দিল্লিতে, উত্তরপ্রদেশের ঘটনায় কী ব্যবস্থা নিয়েছ? টিকিয়াপাড়ার ঘটনায় তিনি বিরোধী দলগুলি বিশেষ করে বিজেপিকে কটাক্ষ করে বলেন, করোনা নিয়ে সাহায্যের বদলে রাজনীতি করছে। শকুনের মতো বসে রয়েছে, কখন কে মরবে আর ঠুকরে ঠুকরে খাবে।

পাশাপাশি মমতা টিকিয়াপাড়ার ঘটনার নিন্দে করে বলেন, টিকিয়াপাড়ার ঘটনায় পুলিশ উপযুক্ত ব্যবস্থা নেবে। আমি চাই দোষীদের কড়া শাস্তি হোক। কিন্তু নিরপরাধদের বাঁচিয়ে আমি কখনও দোষীদের জাত-ধর্ম দেখিনি। এখনও দেখব না। ক্রাইম ইজ ক্রাইম। এটা উত্তরপ্রদেশ বা দিল্লি নয়। পুলিশ নিজের কাজ করছে।

প্রসঙ্গত মঙ্গলবার হাওড়ার টিকিয়াপাড়ার কনটইেনমেন্ট জোনের অজ্ঞাত বেলিলিয়াস রোডে পুলিশের টহলদারি লছিল। হঠাৎই কিছু লোক রাস্তায় বেরিয়ে পড়েন। লকডাউন না মেনে রাস্তায় ভিড় করেন। পুলিশ ভিড় সরাতে গেলে তাদের আক্রমণ করে। পুলিশের গাড়ি ভাঙচুর করা হয়। পুলিশকে লক্ষ্য করে ইট বোতল ছোঁড়া হয়। দু’জন পুলিসকর্মী আহত হন। পরিস্থিতি সামাল দিতে পুলিশ ও র‍্যাফ বাহিনী নামাতে হয়।

.এরপর রাতেই পুলিশের তরফে ধরপাকড় শুরু হয়। অভিযুক্তের খোঁজে তল্লাশি চালানো হয়। দশজনকে গ্রেফতারও করা হয়। জিজ্ঞাসাবাদ করা হয় বহুজনকে। বুধবার তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় টুইট করে জানান অভিযুক্তরা শাস্তি পাবে। মুখ্যমন্ত্রী গভীর রাতেই নবান্নের তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়, টিকিয়াপাড়ার ঘটনার জেরে অপসারিত করা হল পুর কমিশনার বিজিন কৃষ্ণাকে। আপাতত সেই দায়িত্ব দেওয়া হয়েছে হাওড়ার অতিরিক্ত জেলাশাসক ধবল জৈনকে।