এখন পলিটিক্স ট্যুরিজম চলছে: বিমান বসু

বামফ্রন্ট নেতা বিমান বসু রবিবার হাওড়ায় এসে বললেন এখন এখানে দেখা যাচ্ছে পলিটিক্স ট্যুরিজম। রাজনৈতিক মহলের মতে তাঁর এই অভিমত অত্যন্ত অভিনব। 

Written by SNS Howrah | January 11, 2021 10:30 am

বিমান বসু (File Photo: IANS)

রাজ্যের রাজনৈতিক কর্মসূচি নিয়ে বিভিন্ন রাজনৈতিক বিশেষজ্ঞরা নিজস্ব মত বলছেন। এবার হাওড়ায় এসে বর্ষীয়ান বামফ্রন্ট নেতা বিমান বসু বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে নিজের মতামত দিলেন। তিনি রবিবার হাওড়ায় এসে বললেন এখন এখানে দেখা যাচ্ছে পলিটিক্স ট্যুরিজম। রাজনৈতিক মহলের মতে তাঁর এই অভিমত অত্যন্ত অভিনব। 

তবে প্রশ্ন কেন তিনি এরকম মতামত দিলেন? কিসের পরিপ্রেক্ষিতে তিনি এরকম কললেন? জানা গিয়েছে, বিধানসভা নির্বাচনের আগে একের পর এক কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপির নেতারা দিল্লি থেকে এসে এ রাজ্যে প্রচার কর্মসূচিতে অংশগ্রহণ করছেন। সেই নিয়েই কটাক্ষ করলেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। 

রবিবার তিনি হাওড়ার মন্দির তলা থেকে চ্যাটার্জিহাট থানা পর্যন্ত পদযাত্রা করলেন। এখানে এসে তিনি বলেন, আগে একটা কথা ছিল রিলিফ ট্যুরিজম আর এখন যেটা হচ্ছে সেটাকে বলা যায় পলিটিক্স ট্যুরিজম। এরকম বিজেপির রাজনীতি প্রচারে এ রাজ্যে দিল্লি থেকে আরাে বেশি করে নেতারা আসবেন। 

বিমানবাবু এদিন আরও বলেন, এ রাজ্যে যেভাবে তৃণমূল কংগ্রেসের নেতা, মন্ত্রী এবং বিধায়করা দল ছেড়ে বিজেপিতে যােগদান করছেন তা নিজেদের মধ্যে একটা সমঝােতা। এই নিয়ে কটাক্ষ করে তিনি বলেন, বিজেপি এবং তৃণমূল এর মধ্যে আগে থেকেই বােঝাপড়া রয়েছে। তাই তারা তৃণমূল ছেড়ে বিজেপিতে যােগ দিচ্ছেন। আসন্ন বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে ২৯৪ টা আসনে বােঝাপড়া হবে বলে তিনি জানান এদিন।

তবে কংগ্রেসের সঙ্গে এখনই আসনবন্টন নিয়ে আলােচনা না হলেও তারা যৌথভাবে আন্দোলন করতে চান বলে তিনি বলেন। এদিন হাওড়ার চ্যাটার্জিহাটে একটি স্বেচ্ছায় রক্তদান শিবিরে আসেন বিমান বসু। আয়ােজক ছিল এস এফ আই প্রাক্তনিরা। হাওড়ার মন্দিরতলা থেকে হুড খােলা জিপে র‍্যালি করে মন্দিরতলা থেকে চ্যাটার্জিহাট পর্যন্ত আসেন বিমান বসু। আর হাওড়ায় এসে এই মন্তব্যই করলেন বামফ্রন্ট নেতা বিমান বসু ।