মুকুল শুভেন্দুর মতাে খারাপ নয়: মমতা

মঙ্গলবার নন্দীগ্রামে প্রচারের শেষ বেলায় এই ‘গদ্দার’দেরই মধ্যেই একটা তুলনা টানেন মমতা বলেন, মুকুল শুভেন্দুর মতাে খারাপ নয়, বেচারাকে কৃষ্ণনগরে পাঠিয়েছে।

Written by SNS Nandigram | March 31, 2021 11:37 am

মুকুল রায় এবং মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: SNS)

তৃণমূল ছেড়ে বিজেপিতে যােগ দেওয়া হেভিওয়েট নেতাদের ‘গদ্দার’ হিসেবেই দেখেন তৃণমূল সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নন্দীগ্রামে প্রচারের শেষ বেলায় এই ‘গদ্দার’দেরই মধ্যেই একটা তুলনা টানেন মমতা বলেন, মুকুল শুভেন্দুর মতাে খারাপ নয়, বেচারাকে কৃষ্ণনগরে পাঠিয়েছে। ওয়াকিবহাল মহল অবশ্য মনে করছে, এটা বিজেপির মধ্যে ডিভাইড অ্যান্ড রুল করার জন্যই মমতা এটা বলছেন।

মুকুল রায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যােগ দেওয়ার পরে শুধু মমতাই নয়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ও ‘মীরজাফর, গদ্দার’ ইত্যাদি নানার বাক্যবাণে বিদ্ধ করেছিলেন মুকুলকে। মঙ্গলবার নন্দীগ্রামে সেই একদা সেকেন্ড ইন কমান্ড মুকুলকেই দরাজ সার্টিফিকেট দিলেন। ভাল-মন্দের বিচারে শুভেন্দু ও মুকুলের মধ্যে তুলনা টানলেন।

মঙ্গলবার নন্দীগ্রামে মমতা মকুলকে সমবেদনা জানিয়ে বলেন, মুকুল বেচারা থাক কাচড়াপাড়ায়। জগদ্দল, টিটাগড়, ভাটপাড়া এসব মুকুলের জেলার মধ্যে পড়ে। সেখান থেকে টিকিট না দিয়ে মুকুলকে কৃষ্ণনগর থেকে টিকিট দিয়েছে।

এরপরই বিজেপির প্রার্থী নির্বাচন এবং তা নিয়ে দলের অভ্যন্তরে অসন্তোষকে উসকিয়ে দেন মমতা বলেন, বিজেপি বাংলা নির্বাচনে সিপিএম-এর হার্মাদ আর তৃণমূলের গদ্দারদের টিকিট দিয়েছে। নিজেদের লােকদের টিকিট দেয়নি। গােটা পার্টিটাই ধার করা।

এদিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর উদ্দেশে মমতা বলেন, আপনি ভুল খেলা খেললেন। নিজের লােকগুলােকে টিকিট না দিয়ে তাদের ঠকালেন। নিজেদের লােকগুলাের সঙ্গে প্রতারণা করলেন। সিপিএমকে মদত দিলেন, তৃণমূলকে ভাঙতে গিয়ে নিজের দলটাকেই ভাঙলেন।

তবে মমতার এই মন্তব্যকে রাজনৈতিকভাবেই মােকাবিলা করলেন মুকুল রায় বললেন, বিজেপি একটা সংগঠিত পার্টি। এখানে এটা কোনও প্রাইভেট লিমিটেড নয়। এখাৱে দলীয় অনুশাসন মেনে চলতে হয়। কে কোথা থেকে প্রার্থী হবে, দল ঠিক করে দেয় সেটা।