দলের থেকে ব্যক্তি বড় হতে পারে না, দলকে দুর্বল ভাবার কারণ নেই : পার্থ চট্টোপাধ্যায়

সব্যসাচী দত্ত প্রসঙ্গে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় সােমবার এক সাংবাদিক বৈঠকে বলেন, দলের থেকে ব্যক্তি বড় হতে পারে না।

Written by SNS Kolkata | July 9, 2019 12:55 pm

পার্থ চট্টোপাধ্যায় (File Photo: IANS)

সব্যসাচী দত্ত প্রসঙ্গে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় সােমবার এক সাংবাদিক বৈঠকে বলেন, দলের থেকে ব্যক্তি বড় হতে পারে না। দল সব্যসাচীকে বহু সুযােগ দিয়েছে। দল এব্যাপারে চুপ করে বসে থাকতে পারে না। সব্যসাচীর বিরুদ্ধে দল কঠিন সিদ্ধান্ত নেবে। দলবিরােধী মন্তব্য করলে প্রয়ােজনীয় ব্যবস্থা নেওয়া হবে। দলের সিদ্ধান্ত নিতে সময় নেওয়া মানে দলকে দুর্বল ভাবার কোনও কারণ নেই।

পার্থবাবু বলেন, যার বুদ্ধিতে ও চলছে, সে যেখানে যাবে, ধ্বংস করবে। দলের ভাবমূর্তি নষ্টকরলে দল চুপ করে বসে থাকবে না। অন্যদিকে রাজ্যের পুর ও নগরােন্নয়নমন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম বলেন, ‘সব্যসাচী দত্তের দল ছেড়ে দেওয়া উচিত। দলে থেকে যা ইচ্ছা করা যায় না। না হলে ওকে মিরজাফর বলা হবে। সব্যসাচী দলের পক্ষে অপরিহার্য নয়। দলকে যে বিপদে ফেলছে তার সঙ্গে বারবার কথা নয়’।

তিনি আরও বলেন , ‘যাওয়ার হলে চলে যাক। কিসের জন্য অপেক্ষা করছ? দু-নৌকোয় পা রাখলে তাে ডুবে যাবে’।

বিদ্যুৎমন্ত্রী শােভনদেব চট্টোপাধ্যায় বলেন, ‘কর্মচারীদের দাবিদাওয়া নিয়ে আন্দোলন হতেই পারে। কিন্তু মুখ্যমন্ত্রী এবং সরকারের বিরুদ্ধে যে কথা বলেছেন, তাতে মুখ্যমন্ত্রী এবং আমাকেও অপমান করা হয়েছে। সব্যসাচী দত্ত তাঁদের আন্দোলন বা দাবিদাওয়ার বিষয়টি আমাকে বলতে পারতেন। যখন এ ঘটনা ঘটেছে আমি ছিলাম না, পরে জানতে পেরেছি।