ষষ্ঠীতে বঙ্গে মহাভার্চুয়াল সমাবেশে প্রধান বক্তা নরেন্দ্র মােদি

পুজোর শুরুতেই বিজেপির মহা চমক, ষষ্ঠীর দিন বঙ্গবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

Written by SNS Kolkata | October 11, 2020 10:57 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (File Photo: AFP)

পুজোর শুরুতেই বিজেপির মহা চমক, ষষ্ঠীর দিন বঙ্গবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি । পুজোর দিনে বঙ্গে মহা ভার্চুয়াল জনসমাবেশের আযাজন করতে চলেছে রাজ্য বিজেপি, যেখানে বক্তব্য রাখবেন স্বয়ং প্রধানমন্ত্রী। 

একুশের বিধানসভা নির্বাচনের আগেই বঙ্গে প্রধানমন্ত্রীর এই সমাবেশ রাজনৈতিকভাবে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশের। 

বিজেপি সূত্রের খবর, ২২ অক্টোবর ষষ্ঠীর দিন বিকেলে শহরের যেকোনাে একটি নামী প্যান্ডেলে ভার্চুয়াল সমাবেশের আযাজন করা হবে। যেখানে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি রাজনৈতিক কর্মসূচি পালন করা হবে। আর এই ভার্চুয়াল জনসভায় বঙ্গবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি । 

উৎসবের মরসুমে রাজনৈতিক চমক বজায় রাখতে চাইছে বিজেপি। রাজনৈতিক মহলের একাংশের কথায় , একুশের নির্বাচনের আগে কোনও দলকে সামান্যতম জমি ছেড়ে দিতেও নারাজ গেরুয়া শিবির। সেই জন্য সর্বশক্তি দিয়ে প্রচারে নামছে এই সর্বভারতীয় রাজনৈতিক দল। 

প্রসঙ্গত, পুজোর আগেই রাজ্যে আসতে চলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে চলতি বছর তিনি কোন পুজো উদ্বোধন করবেন না, জানা গেছে এমনটাই। সম্পূর্ণ একটি রাজনৈতিক বৈঠক করতে রাজ্যে আসছেন তিনি। 

একুশের নির্বাচনের আগে বিভিন্ন ভাবে রাজ্য শাসকদলকে চাপে রাখতে চাইছে বিজেপি। সম্প্রতি নবান্ন অভিযান কর্মসূচীতে রীতিমত রণক্ষেত্রে পরিণত হয়েছিল কলকাতা এবং হাওড়া চত্বর। পুলিশের অনুমতি না পাওয়া সত্ত্বেও এই অভিযান করে গেরুয়া শিবির। এর কয়েক দিনের মধ্যেই পুজোর শুরুতেই প্রধানমন্ত্রী ভার্চুয়াল সমাবেশ রাজনৈতিক ভাবে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কিন্তু এক্ষেত্রে বেশ কয়েকটি প্রসঙ্গ সামনে আসছে। 

প্রথমত, প্রধানমন্ত্রীর ভার্চুয়াল সমাবেশের জন্য কোন পুজো কমিটিকে বেছে নেবে বঙ্গ বিজেপি? আদৌ কি কোন বড় পুজো কমিটি এই ভার্চুয়াল সমাবেশের সঙ্গে যুক্ত হওয়ার জন্য ইচ্ছে প্রকাশ করবে? এখন তাই দেখার।