দলছুটদের বাংলার মানুষ যােগ্য জবাব দেবেন বলে মন্তব্য সাংসদ প্রসূনের

বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর জেলার দাঁতন বিধানসভা কেন্দ্রের অন্তর্গত দাঁতন দুই নম্বর ব্লকের জাহালদা এলাকায় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে কৃষি আইন।

Written by SNS Kolkata | February 20, 2021 11:45 pm

প্রসূন বন্দ্যোপাধ্যায় (ছবি: টুইটার | @prasun_hwrh)

বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর জেলার দাঁতন বিধানসভা কেন্দ্রের অন্তর্গত দাঁতন দুই নম্বর ব্লকের জাহালদা এলাকায় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে কৃষি আইন। বাতিলের প্রতিবাদে ও বিজেপির সন্ত্রাসের বিরুদ্ধে এক সভার আয়ােজন করা হয়।

ওই সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের হাওড়া লােকসভা কেন্দ্রের সাংসদ বিখ্যাত প্রাক্তন ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায়, সেই সঙ্গে উপস্থিত ছিলেন দাঁতন এর বিধায়ক বিক্ৰম প্রধান, তৃণমূল কংগ্রেসের নেতা শৈবাল গিরি, দুর্গেশ নন্দ, প্রদীপ পাত্র সহ আরাে অনেকে। দাঁতন দুইনম্বর ব্লকের জাহালদা এলাকায় দিদির দুত হিসাবে সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় তাঁর ভাষণে বলেন খেলা হবে।

কিন্তু তা নিয়ে একশ্রেণীর সংবাদমাধ্যম মানুষকে উল্টা পাল্টা বােঝাচ্ছে। খেলা হবে তবে লাঠি লিয়ে নয়, হাতাহাতি নয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন গ্রামে গ্রামে গিয়ে মানুষের কাছে পৌঁছে দেওয়ার নাম হলাে আসল খেলা। কন্যাশ্রী থেকে স্বাস্থ্যসাথী, খাদ্যসাথী, রুপশ্রী যুবশ্রী সহ যে ৬৪ টি প্রকল্প মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার মানুষের উন্নয়নে চালু করেছে সেই ৬৪ টি প্রকল্প মানুষের কাছে পৌঁছে দেওয়ার নাম হলাে আসল খেলা।

সেই খেলা হবে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে। তাই তিনি বলেন আমরা লাঠি নিয়ে নয়, হাতাহাতি নয়, আমরা খেলব উন্নয়নকে সামনে রেখে এবং সেই উন্নয়নের কাজকর্ম মানুষের কাছে পৌঁছে দিয়ে। সেই সঙ্গে তিনি বলেন যারা দল ছেড়ে অন্য দলে যােগ দিয়েছেন তারা হলেন বেইমান। এই বেইমানদের মানুষ উপযুক্ত জবাব দেবে। এরা তৃণমূল ছেড়ে চলে যাওয়ায় তৃণমূলের ক্ষতি কোন হবেনা।

তৃণমূল কংগ্রেস ২০২১ সালের বিধানসভা নির্বাচনে ২০০ টির বেশি আসনে জয়লাভ করে ক্ষমতায় আসবে। বাংলার মানুষ সাম্প্রদায়িক শক্তি বিজেপিকে প্রত্যাখ্যান করবে কারণ বাংলার মানুষ চাই শান্তি ও উন্নয়ন। দশ বছরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার মানুষের কাছে সেই বার্তা পৌঁছে দিয়েছেন।

তাই মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। তাই অনেকেই দলে থেকে দলের খেয়ে বড় হয়েছেন দল থেকে বেরিয়ে গিয়ে এখন দলের বিরুদ্ধে কুৎসা করছেন। সেই বেইমানদের হুশিয়ারি দিয়ে বলেন রাজনৈতিকভাবে বাংলার মানুষ তাদের প্রত্যাখ্যান করবে এবং উপযুক্ত জবাব দেবে।

তিনি ওই এলাকার সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধ ভাবে ভন্ড বিজেপির ব্রুিদ্ধে রুখে দাঁড়ানাের আহ্বান জানান। বিজেপির পরিচালিত কেন্দ্র সরকারের কৃষকবিরােধী কৃষি বিল বাতিলের দাবিতে সকল কে তিনি প্রতিবাদ আন্দোলনে সামিল হওয়ার আহসান জানান।

সেই সঙ্গে শান্তি ও উন্নয়নের প্রতীক মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের হাতকে শক্তিশালী করে তােলার জন্য তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকার জন্য সকলের কাছে আহ্বান জানান।

তিনি বলেন মমতা বন্দ্যোপাধ্যায় আপনাদের পাশে রয়েছে আপনারা ভয় করবেন না। আপনারা মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকবেন এবং বিজেপিকে প্রত্যাখ্যান করনে।