টাকা ঢুকছে না ব্যাঙ্কে, সমাধানের নির্দেশ

আবেদনের সঙ্গে জমা দেওয়ার নথিতে গোলমাল করেছেন অনেকে। যার জন্য টাকা আটকে গিয়েছে। ৩০ অক্টোবরের মধ্যেই তা মিটিয়ে ফেলতে হবে বলে জানিয়েছেন মুখ্যসচিব।

Written by SNS Kolkata | October 20, 2021 11:54 am

নবান্ন (Photo@Arnab Biswas/SNS Web)

রাজ্য সরকারের সামাজিক সুরক্ষা প্রকল্প ‘লক্ষ্মীর ভাণ্ডার’-এ টাকা জমা পড়া শুরু হয়েছে সেপ্টেম্বর মাস থেকেই। আঠেরো থেকে ষাট বছর বয়সী রাজ্যের সমস্ত আবেদনকারী মহিলার এই প্রকল্পের মাধ্যমে সরকারি অর্থসাহায্য পাওয়ার কথা। কিন্তু সূত্রের খবর, অনেকের অ্যাকাউন্টেই টাকা ঢুকছে না। তার একমাত্র কারণ ব্যাঙ্কের নথির গোলমাল।

নবান্ন সূত্রের খবর, ‘লক্ষ্মীর ভাণ্ডার’ এর এই সমস্যা নিয়ে মঙ্গলবার বৈঠক করেছেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সরকারি তহবিল থেকে টাকা পাঠিয়ে দেওয়া হলেও অনেকেরই ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ঢোকেনি। খোঁজ নিয়ে দেখা গিয়েছে আবেদন জমা দেওয়ার সময় ব্যাঙ্কের নথি ও বিবরণে কিছু ভুল থাকার কারণেই এই টাকা আটকে আছে বলে খবর।

মুখ্যসচিব এই সমস্যার দ্রুত সমাধান করার নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্ট আধিকারিকদের। যে সমস্ত আবেদনকারীরদের ক্ষেত্রে এইরকম ঘটেছে তাদের সমস্যা দ্রুত সমাধানের নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। আগামী ৩০ অক্টোবরের মধ্যেই তা করতে হবে, জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, দুয়ারে সরকারের দ্বিতীয় পর্যায়ে যে ক্যাম্প চলছিল তাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পটি জনপ্রিয় হয়েছে। এই প্রকল্পের জন্য প্রায় দু’কোটি আবেদন জমা পড়েছে। তবে আবেদনের সঙ্গে জমা দেওয়ার নথিতে গোলমাল করেছেন অনেকে। যার জন্য টাকা আটকে গিয়েছে। ৩০ অক্টোবরের মধ্যেই তা মিটিয়ে ফেলতে হবে বলে জানিয়েছেন মুখ্যসচিব।