বাংলায় এসে কোভিড ছড়াবেন না মোদি জি, বারবার বলছি: মমতা

বহিরাগতরা আসছেন বলেই বাংলায় করােনা ছড়াচ্ছে। এই রাজ্যে কোভিড সংক্রমণ বৃদ্ধির জন্যও ফের সেই বহিরাগত তত্ত্বকেই খাড়া করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | April 17, 2021 6:37 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: Indrajit Roy/IANS)

বহিরাগতরা আসছেন বলেই বাংলায় করােনা ছড়াচ্ছে। এই রাজ্যে কোভিড সংক্রমণ বৃদ্ধির জন্যও ফের সেই বহিরাগত তত্ত্বকেই খাড়া করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সূত্রে বাংলায় করােনা প্রকোপের জন্য খােদ প্রধানমন্ত্রীকেও দায়ী করতে ছাড়লেন না তিনি।

শুক্রবার নবদ্বীপের সভা থেকে মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, বারবার বলছি, বাংলায় এসে কোভিড ছড়াবেন না মােদিজি। একই সঙ্গে রাজ্যের দাবি মেনে কেন্দ্রীয় সরকার ভ্যাকসিন না দেওয়ায় বিজেপি সরকারকে আক্রমণ শানালেন মমতা। বাংলায় করােনা ছড়ানাের জন্য।

মােদি-শাহকে আগেই দায়ী করেছিলেন মমতা। শুক্রবার একই সুরে কথা বলেন বীরভূমের নেতা অনুব্রত মণ্ডলও। করােনার দাপটের জন্য বাকি তিন দফার ভােট একসঙ্গে করার পক্ষেও মত দিয়েছিল মমতা। কিন্তু সেই দাবি নাকচও হয়ে গিয়েছে শুক্রবার কমিশনের সঙ্গে সর্বদলীয় বৈঠকে।

শুক্রবার মমতা নির্বাচন কমিশনের কাছে আবেদন করেন, বহিরাগতদের বাংলায় আসা থেকে বিরত করুন। মােদিজি আসছেন আসুন, কিন্তুডেকরেটার্স, প্যান্ডেলের কাজকর্মের জন্য কেন বাইরের লােক আনা হবে? এ গুলােতে বাংলার লােকই করে দেয়।

মুখ্যমন্ত্রীর আবেদন, বাইরে থেকে যারা আসছে তাদের সকলের কোভিড টেস্ট বাধ্যতামূলক করা হােক। শুক্রবার তৃণমূল নেত্রী বিজেপির উদ্দেশ্যে বলেন, বাংলাকে বাংলার মতাে থাকতে দিন। তিনি বলেন, রাজনীতি ছাড়া মােদি আর কিছুই বােঝেন না। আমরা টাকা নিয়ে বসে রয়েছি।

কিন্তু আমাদের ভ্যাকসিন কিনতে দেওয়া হচ্ছে না। আগে ১৪ এপ্রিল জলপাইগুড়ির সভায় তৃণমূল সুপ্রিমমা বলেছিলেন, করােনা প্রতিরােধে রাজ্য সরকার যথাসম্ভব চেষ্টা করছে। কিন্টু বহিরাগতরা বিমানে করে এসে পশ্চিমবঙ্গে করােনা ছড়াচ্ছে। নাম না করে এভাবেই বিজেপি নেতৃত্বকে আক্রমণ শানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পর্যবেক্ষক মহল অবশ্য মনে করছে, এইভাবে করােনা ছড়ানাে রুখতে বিজেপি নেতাদের রাজ্যে আনাগােণায় রাশ টানতে চেয়ে মূলত বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের ভােট প্রচারপৰ্বকেই নিয়ন্ত্রণ করতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে এদিন নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বিজেপি প্রতিনিধি স্বপন দাশগুপ্ত স্পষ্টভাবেই জানিয়ে দিয়েছেন, ভােটের মাঝপথে তারা কোনওভাবেই ভার্চুয়াল প্রচারে রাজি নন।