ধূপগুড়ির ঘটনায় শােকপ্রকাশ মােদির, ক্ষতিপূরণ ঘােষণা

উত্তরবঙ্গের ধূপগুড়িতে ভয়াবহ পথ দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যুতে শােকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

Written by SNS New Delhi | January 21, 2021 10:15 am

ধূপগুড়ি পথ দুর্ঘটনা (Image: Twitter/@JantaKaReporter)

উত্তরবঙ্গের ধূপগুড়িতে ভয়াবহ পথ দুর্ঘটনা’য় ১৩ জনের মৃত্যুতে শােকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। বুধবার সকালেই তিনি টুইট করে জানান, পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির ধূপগুড়িতে দুর্ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। এই দুঃখের সময়ে শােকাহত পরিবারের জন্য প্রার্থনা করছি। আহতরা যেন শীঘ্রই সুস্থ হয়ে ওঠেন। 

এরপরই প্রধানমন্ত্রীর দফতর থেকে টুইট করে জানিয়ে দেওয়া হয় প্রধানমন্ত্রী জাতীয় রিলিফ ফান্ড থেকে নিহতদের পরিবারকে ২ লাখ এবং আহতদের ৫০ হাজার টাকা করে এককালীন সাহায্য দেওয়া হবে। আসন্ন বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখেই প্রধানমন্ত্রীর এই ঘােষণা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে বাংলার রাজনৈতিক মহল। 

পিছিয়ে থাকলেন না রাজ্যের মুখ্যমন্ত্রীও। প্রধানমন্ত্রীর দফতর থেকে এই ঘােষণার কয়েক ঘন্টা পরেই পুরুলিয়ার সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় ঘােষণা করেন ধূপগুড়ির পথ দুর্ঘটনায় মৃতদের আড়াই লাখ টাকা করে ক্ষতিপূরণের কথা ঘােষণা করেছেন। সেই সঙ্গে গুরুতর আহতদের ৫০ হাজার এবং অপেক্ষাকৃত কম গুরুতর আহতদের জন্য ২৫ হাজার টাকা দেওয়ার কথা ঘােষণা করলেন। তিনিও কেন্দ্রের থেকে বেশি ক্ষতিপূরণ দিয়ে নিহত ও আহতদের পরিবারের পাশে থাকার বার্তা দিলেন। 

একটি জেলার দুর্ঘটনায় প্রধানমন্ত্রীর এইভাবে ক্ষতিপূরণ ঘােষণা করে মােদি রাজনীতি করছেন বলে অভিযােগ তুলেছে তৃণমূল। যদিও বিজেপি নেতাদের দাবি, এতবড় একটা শােকের ঘটনায় যা করা উচিত তা-ই করেছেন নরেন্দ্র মােদি। তৃণমূল এখন সবেতেই রাজনীতির ভূত দেখছে।