দেশ থেকে কে যাবে, তা মোদি ঠিক করতে পারেন না

বুধবার দিনহাটার পর বৃহস্পতিবার মাথাভাঙাতেও নির্বাচনী প্রচারে এসে মােদিকেই প্রথম থেকে শেষ পর্যন্ত নিশানা করলেন। বিজেপি ফের ক্ষমতায় এলে দেশ থেকে বাঙালি হিন্দু, মুসলিমদের তাড়িয়ে দেবে।

Written by SNS April 5, 2019 9:32 am

মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

নিজস্ব প্রতিনিধি – বুধবার দিনহাটার পর বৃহস্পতিবার মাথাভাঙাতেও নির্বাচনী প্রচারে এসে মােদিকেই প্রথম থেকে শেষ পর্যন্ত নিশানা করলেন। সীমান্ত জেলা কোচবিহারের মানুষের সেন্টিমেন্ট বুঝে নাগরিকপঞ্জী ইস্যুই ছিল এদিন তাঁর আক্রমণের হাতিয়ার। মমতা বলেন, বিজেপি ফের ক্ষমতায় এলে দেশ থেকে বাঙালি হিন্দু, মুসলিমদের তাড়িয়ে দেবে। এনআরসি তৈরির নামে অসম থেকে বাঙালি ও বিহারিকে তাড়িয়ে দেওয়া হয়েছে। অসমে ৪০ লক্ষ নাগরিককে তাড়িয়ে দেওয়া হয়েছে। মানুষ নিজভূমে পরবাসী হয়ে উঠেছে। মমতা প্রশ্ন তােলেন, দেশে কে থাকবে আর কে থাকবে না, তা মােদি কেন ঠিক করবে? সেই সঙ্গে মমতার প্রত্যয়ী ঘােষণা বাংলায় এনআরসি কোনওদিন হতে দেওয়া হবে না।

মমতার অভিযােগ, গত পাঁচ বছরে রাজবংশীদের কথা একবারও ভাবেনি মােদি সরকার। এখন ভোট আসতে মােদির মুখে রাজবংশীদের কথা শােনা যাচ্ছে। অন্যদিকে তাঁর সরকার যে রাজবংশী আকাদেমি স্থাপন, পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় তৈরি, রাজবংশী ও কামতাপুরী ভাযাকে যােগ্য মর্দাদায় দিয়েছে, সেকথা তুলে ধরেন মমতা। মাথাভাঙা কলেজে মাঠের নির্বাচনীসভায় পরেশচন্দ্র অধিকারীর হয়ে প্রচার করেন। সঙ্গে অন্যান্যদের সঙ্গে ছিলেন নুসরত। 

বিজেপি ফের ক্ষমতায় এলে দেশের যে আসন্ন বিপদ, সেইসব আশঙ্কার বীজ তিনি বুনে দিতে চাইলেন মানুষের মনে। মমতা বলেন, এরা ক্ষমতায় এলে সংবিধান বদলে দেবে। মানুষ ভােটাধিকার প্রয়ােগ করতে পারবে না। অর্থমন্ত্রী অরুণ জেটলির একটি বক্তব্যের প্রসঙ্গ টেনে বলেন, ব্যাঙ্ক থেকে টাকা তােলার ক্ষেত্রে অসুবিধে হবে। মমতা মােদিকে এদিন সরাসরি আক্রমণ করে বলেন, মােদিবাবুর তিনটি গুণ / লুট, দাঙ্গা আর মানুষ খুন। মােদির আমলে দেশে লক্ষ কোটি টাকার দুর্নীতি হয়েছে। নােটবন্দি, জিএসটি’র ফলে মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে।

মমতা বলেন, ধর্মের নামে বিজেপি দেশটাকে ভাগ করতে চাইছে। তবে তিনি বেঁচে থাকতে দেশটাকে ভাগ হতে দেবেন না। প্রয়ােজনে বন্ধুকের সামনে দাঁড়াতেও প্রস্তুত তিনি। মুখ্যমন্ত্রীর কাথয়, বাংলা মােদিকে চায় না। বরং দিল্লি বাংলাকে চায়। তাই চাতক পাখির মতো তাকিয়ে থেকে কোনও লাভ হবে না।