মুর্শিদাবাদে মীরজাফর ছিল এখন কাঁথিতে রয়েছে মীরজাফর, বারাকপুর থেকে সরব কল্যাণ

শুভেন্দুকে নাম না করে মিরজাফর বলে কটাক্ষ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। শনিবার বারাকপুর স্টেশন চত্বরে তৃণমূলের সভা থেকে শুভেন্দু বিজেপিকে আক্রমন করেন কল্যাণ।

Written by SNS Barrackpore | January 11, 2021 4:46 pm

কল্যাণ বন্দ্যোপাধ্যায় (ছবি: IANS)

শুভেন্দুকে নাম না করে মীরজাফর বলে কটাক্ষ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। শনিবার বারাকপুর স্টেশন চত্বরে তৃণমূলের সভা থেকে এভাবেই চাঁচাছােলা ভাষায় শুভেন্দু সহ বিজেপিকে আক্রমন করেন তৃণমুল নেতৃত্ব।

এ দিন সভায় বক্তব্য রাখেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, ফিরহাদ হাকিম, জ্যোতিপ্রিয় মল্লিক সহ তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। এ দিন সভা থেকে বিজেপিকে তীব্র আক্রমণ করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি দাবি করেন, ‘এখন পুরনাে বিজেপি বলে কিছু নেই। সব কুঁড়ি ঝরে গেছে মরে গেছে তাই নতুন কুঁড়ি ফুটেছে।

তাঁর কটাক্ষ, ‘সেই নতুন কুঁড়ি বলছে রামনবমীতে দেখে নেবাে। কেন রামনবমী বলে, তাহলে দাঙ্গা লাগাতে পারবে। বিজেপি মনে করে হিন্দু ধর্ম ওদের বাবার সম্পত্তি। এভাবেও গেরুয়া শিবিরকে কটাক্ষ করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায় ।

তিনি আরও বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় । ছিলেন বলেই তাঁরা নির্বাচনে জিততে পেরেছেন। সেকথা অস্বীকার করছেন শুভেন্দু । এতাে বড় জননেতা হলে সালে হারতে হয়েছিল কেন। সালে বিধানসভা কেন্দ্র বদলে তবে জয় পেয়েছিলেন শুভেন্দু। সেকথা ভুলে গিয়েছে মির্জাফর মেদিনীপুরের ‘মেজবাবু’ কটাক্ষ করেছেন শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

বিজেপিতে যােগ দিয়ে একাধিক জনসভায় শুভেন্দু অধিকারী বলেছেন, তিনি পাশ খেয়ে বড় হওয়ার গ্রামের ছেলে। গ্রামের মেঠো রাস্তায় । হাটাই তার অভ্যাস। শুভেন্দুর এই দাবিকে নস্যাৎ করে দিয়ে কল্যাণ বলেছেন পা তাে দুরের কথা কাজু খেয়ে বড় হয়েছেন শুভেন্দু। জমিদার পরিবারের ছেলে। কাঁথিতে এসি ঘর থেকে বেরােতেন না তিনি। মিথ্যে কথা বলে মানুষের মন ভােলানাের চেষ্টা করছেন।