বাড়ছে মেট্রোর স্মার্ট কার্ডের খরচ

করোনাকালে কলকাতা মেট্রোয় স্মার্ট কার্ডই ভরসা।এই পরিস্থিতিতে যাঁরা নতুন করে স্মার্ট কার্ড তৈরি করাবেন তাঁদের জন্য রয়েছে দুঃসংবাদ।

Written by SNS Kolkata | November 13, 2021 11:54 am

কলকাতা মেট্রো স্মার্ট কার্ড (File Photo: SNS)

করোনাকালে কলকাতা মেট্রোয় স্মার্ট কার্ডই ভরসা। এই পরিস্থিতিতে যাঁরা নতুন করে স্মার্ট কার্ড তৈরি করাবেন তাঁদের জন্য রয়েছে দুঃসংবাদ। কারণ, এবার বাড়ছে স্মার্ট কার্ডের খরচ। স্মার্ট কার্ড তৈরি করতে লাগবে অতিরিক্ত ২০ টাকা।

মেট্রো রেল সূত্রে খবর, ১৪ নভেম্বর থেকে কার্যকর নয়া নিয়ম। বর্তমানে মেট্রোর স্মার্ট কার্ড করতে লাগে ১০০ টাকা। তাতে সিকিউরিটি ডিপোজিট হিসাবে ৬০ টাকা থাকে। সেক্ষেত্রে যাঁরা প্রথমবার মেট্রো সফর করছেন তাঁরা, স্মার্ট কার্ড করালে যাতায়াতের জন্য বাকি থাকে মাত্র ৪০ টাকা।

মেট্রো রেল সূত্রে খবর, আগামী ১৪ নভেম্বর থেকে বাড়তে চলেছে স্মার্ট কার্ডের খরচ। এবার স্মার্ট কার্ড তৈরি করতে ১২০ টাকা লাগবে। সিকিউরিটি ডিপোজিট ৬০ থেকে বেড়ে দাঁড়াবে ৮০ টাকা। তবে প্রথমবার স্মার্ট কার্ড কেনার পর মেট্রো সফরের জন্য বাকি থাকবে ৪০ টাকাই।

এদিকে, আগামী সোমবার থেকেই বাড়ছে মেট্রো পরিষেবা। আগামী সপ্তাহ থেকে প্রতিদিন দমদম থেকে দক্ষিণেশ্বর এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত ২৭২ টি মেট্রো চলবে। সকাল ৭ টা থেকেই শুরু হবে পরিষেবা।

দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ১৮তে। দমদম থেকে কবি সুভাষগামী এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯ টায়।