অফিস টাইমে ব্যাহত মেট্রো পরিষেবা, চূড়ান্ত ভােগান্তিতে যাত্রীরা

অফিস টাইমে দীর্ঘক্ষণ ব্যাহত হয়ে পড়ে মেট্রো পরিষেবা। সেন্ট্রাল স্টেশনে উন লাইনে আচমকা বিদ্যুৎ সব্বরাহ বন্ধ হয়ে যাওয়ায় ব্যাহত হয় পরিষেবা।

Written by SNS Kolkata | April 3, 2021 2:17 pm

কলকাতা মেট্রো (File Photo: IANS)

শুক্রবার সকালে ফের শহরে মেট্রো বিভ্রাট। অফিস টাইমে দীর্ঘক্ষণ ব্যাহত হয়ে পড়ে মেট্রো পরিষেবা। সেন্ট্রাল স্টেশনে উন লাইনে আচমকা বিদ্যুৎ সব্বরাহ বন্ধ হয়ে যাওয়ায় ব্যাহত হয় পরিষেবা। দীর্ঘক্ষণ মেট্রো পরিষেবা ব্যাহত থাকার পর তা স্বাভাবিক হয়।

মেট্রো রেল সূত্রে জানা গিয়েছে, এদিন সকাল ১১টা ২০ নাগাদ সেন্ট্রাল স্টেশনের ডাউন লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। ফলে সিগন্যালিংয়ের সমস্যা দেখা দেয়। যে কারণে সম্পূর্ণ পরিষেবা বন্ধ করে দিতে হয়। স্টেশনে আটকে পড়েন বহু যাত্রী। চুড়ান্ত ভােগান্তির শিকার নিত্যযাত্রীরাও।

তবে বেলা ১২ টা ১৫ নাগাদ জানা যায়, ময়দান থেকে কবি সুভাষ পর্যন্ত আপ ও ডাউনে মেট্রো পরিষেবা চালু হয়েছে। অন্যদিকে, গিরিশ পার্ক থেকে দক্ষিণেশ্বরের দিকেও যাতায়াত করছে মেট্রো রেল।

অর্থাৎ পার্ক স্ট্রিট, এসপ্ল্যানেড, চাঁদনী চক, সেন্ট্রাল, এমজি রােডে যাওয়ার ক্ষেত্রে আপাতত মেট্রো পরিষেবা পাবেন না যাত্রীরা। তবে কর্মক্ষেত্রে যাওয়ার সময় এমন সমস্যা হওয়ায় নিতুন করে মেট্রো পরিষেবা নিয়ে প্রশ্ন উঠে গেল।

এদিকে, নিউ নর্মালে ফের বেড়েছে মেট্রোর সংখ্যা। আগের তুলনায় বেড়েছে যাত্রীর সংখ্যাও কিন্তু করােনা আবহে অনেকেই সতর্ক না হয়েই যাতায়াত করছে। তাই মাস্কহীন যাত্রী দেখলেই তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছিল মেট্রোর আধিকারিকরা।

যদিও তারপরও অনেকেই আধিকারিকদের নজর এড়িয়ে মাস্ক ছাড়াই মেট্রোয় যাত্রা করেছেন। সেই কারণে আরও কড়া হয়েছে কর্তৃপক্ষ। জানানাে হয়, মাস্ক ছাড়া পাতালপথে যাত্রা করলে সর্বোচ্চ ২০০ টাকা জরিমানা দিতে হতে পারে যাত্রীদের।