তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে বার্তা, মানুষের জন্য লড়াই চালিয়ে যাব: মমতা

তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে রাজ্যবাসীকে এবং দলের সমস্ত কর্মী-সমর্থকদের কৃতজ্ঞতা জানিয়ে টুইট করেন মমতা।বছরের গােড়াতেই দলকে বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমাের।

Written by SNS Kolkata | January 2, 2021 11:37 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (File Photo: Kuntal Chakrabarty/IANS)

রাজনৈতিক প্রেক্ষাপটে ২০২১ সাল বাংলার জন্য গুরুত্বপূর্ণ। বিশেষ করে একুশের বিধানসভা নির্বাচন নিয়ে বছর শেষ থেকেই শুরু হয়েছে রাজনৈতিক খেল। শুক্রবার তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে রাজ্যবাসীকে এবং দলের সমস্ত কর্মী-সমর্থকদের কৃতজ্ঞতা জানিয়ে টুইট করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বছরের গােড়াতেই দলকে লড়াই করার বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমাে।

দলের জন্মদিবসে টুইট করে মমতা লেখেন, আজ তৃণমূল ২৩ বছরে পড়ল। ১৯৯৮ সালের পয়লা জানুয়ারি আমরা ফর শুরু করেছিলাম।

মমতার কথায়, অনেক লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে এগােতে হয়েছে দলকে। কিন্তু রাজ্যবাসীর জন্য কাজ করার যে লক্ষ্য নিয়ে এগিয়েছেন, তাতে তিনি অবিচল থাকবেন। মানুষের জন্য লড়াই তিনি চালিয়ে যাবেন। বাংলার উন্নয়নের জন্য মা-মাটি-মানুষ দলের কর্মীরা যেভাবে কাঁধে কাধ মিলিয়ে লড়াই করেছেন, তার জন্যও তিনি কৃতজ্ঞ বলে জানান নেত্রী।

এদিন দলের প্রতিষ্ঠা দিবস পালিত হয় তৃমমূল ভবনে। সকালে দলীয় পতাকা উত্তোলন করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সি। উপস্থিত ছিলেন রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন এবং শান্ত সেন।

এদিন সুব্রত বক্সি বলেন, ২০২১ সাল নিয়ে আমরা চিন্তিত নই। ২০২৪ সালকে ‘পাখির চোখ’ করে এগােতে চাইছে তৃণমূল। সুব্রতবাবুর কথায়, মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে বাংলার মানুষকে সংঘব্ধ করে সংবিধান বাঁচানাে আমাদের কর্তব্য। ভারতের সংবিধান ধ্বংসের যে প্রচেষ্টা চলছে, তার বিরুদ্ধে লড়াই আমাদের।