দেশে গণচিতা জ্বলছে, মােদির ‘মন কি বাত’ কে শুনবে: মমতা

রাত পেরােলেই সােমবার রাজ্যে সপ্তম দফার নির্বাচন। এই দফার যে ৩৪ টি আসনে নির্বাচন হতে চলেছে তার মধ্যে মুর্শিদাবাদ ও মালদায় ১৫ টি আসন রয়েছে।

Written by SNS Kolkata | April 26, 2021 3:53 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS/File)

রাত পেরােলেই সােমবার রাজ্যে সপ্তম দফার নির্বাচন। এই দফার যে ৩৪ টি আসনে নির্বাচন হতে চলেছে তার মধ্যে মুর্শিদাবাদ ও মালদায় ১৫ টি আসন রয়েছে। এই আসনগুলি এবারের নির্বাচনে খুব গুরুত্বপূর্ণ বলেই মনে করেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সে কারণে নির্বাচনের চব্বিশ ঘন্টা আগে তিনি মুর্শিদাবাদের সদর শহর বহরপুরের রবীন্দ্র সদনের সভায় জানালেন, এই দুই জেলার প্রতিটি ভােট তৃণমূলকে সরকারে আনতে সাহায্য করবে। এদিন তিনি দলীয় প্রার্থী জনপ্রতিনিধি এবং বাছাই করা কর্মীদের নিয়ে সভা করেন। সামাজিক দুরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনেই এদিন রবীন্দ্রসদনে সভা করেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমাে।

সভা থেকে দলবিরােধী কাজের জন্য তৃণমুল পরিচালিত মুর্শিদাবাদ জেলা পরিষদের একাধিক কর্মাধ্যক্ষ এবং সদস্যকে সাসপেন্ড করার কথা ঘােষণা করেন। প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’ অনুষ্ঠান নিয়ে কটাক্ষ করে জানান, মন কি বাত এখন কেউ শুনবে না। কোভিডের বাত করুন।

অবসরপ্রাপ্ত অফিসার বিবেক দুবে বর্তমানে কর্মরত সরকারি আধিকারিকদের নিয়ন্ত্রণ করছেন এবং বিজেপির কথা মতাে নির্বাচন কমিশন একের পর এক সিদ্ধান্ত নিচ্ছেন বলেও তৃণমূল নেত্রী এদিন অভিযােগ করেন। নির্বাচন পর্ব মিটলেই তিনি এ বিষয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবেন এবং এ নিয়ে আইনজীবীদের সঙ্গে তার কথাও হয়ে গিয়েছে বলে জানান।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এ রাজ্যে কোভিড এতটা বাড়ত না। যদি নরেন্দ্র মােদিরা সঠিক সময়ে ব্যবস্থা নিত। শুধু বাংলার নির্বাচনটা লুঠ করতে গিয়ে আর বাংলা দখল করতে গিয়ে ভারতবর্ষকে আজকে প্রধানমন্ত্রী একটা সর্বনাশের পথে নিয়ে চলে গিয়েছে। যেখানে দেশে ওষুধ, ইঞ্জেকশন, অক্সিজেন নেই।

আজও তিনি ‘মন কা বাত’ করে চলেছেন। ওনার মনের বাত কে শুনতে চায়? এখন মন কা বাত কেউ শুনবে না। কোভিডের বাত করুন। ইঞ্জেকশন, অক্সিজেন, মেডিসিন দিন। যা মেডিসিন আসছে সেটা খুব অল্প তাতে কিছু হয় না।

তৃণমূল নেত্রী এদিন আরও বলেন, দেশের প্রধানমন্ত্রী কোভিডের ভ্যাকসিনটা ৮০ টা দেশে দিয়েছেন। আমাদের দেশে যা ভ্যাকসিন উৎপাদন হয়েছে তিনি ৮০ টা দেশকে বিনা পয়সায় পাঠিয়ে দিয়েছেন।

এদিকে দেশে গণচিতা জ্বলছে। মুর্শিদাবাদ এবং মালদার ভােটারদের উদ্দেশে দলনেত্রী বলেন, মুর্শিদাবাদ এবং মালদা ছাড়া এবার আমার হবে না। এই দুই জেলা কিন্তু এবার বড় ফ্যাক্টর।

বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, মালদা, কলকাতা আপনারা কিন্তু বড় ফ্যাক্টর। সে জন্য আপনাদের প্রত্যেকটা ভােট আমাদের সরকারে আনতে সাহায্য করবে। আর আমাদের সরকার যদি না আসে আপনাদেরকে পুরাে জলাঞ্জলিতে পাঠিয়ে দেবে বিজেপি। কাউকে বাড়িতে থাকতে দেবে না। এরা এতটাই অধম। এদের বলতে হবে তুমি অধম, তাই বলে আমি উত্তম হইব না কেন? এগুলাে মাথায় রাখবেন। আর ভালাে করে মন। দিয়ে সাহস করে কাজটা করতে হবে।

এরপরই তৃণমূল সুপ্রিমাে দলীয় প্রার্থীদের দিকে তাকিয়ে জিজ্ঞাসা করেন, মুর্শিদাবাদের প্রার্থীরা সবাই ঠিক আছেন তাে? চিফ ইলেকশন এজেন্ট থেকে সবাই? সবাই মিলে সক্রিয়ভাবে কাজটা করবেন। আমি জানি এবারের লােকসভা নির্বাচনে মুর্শিদাবাদের মানুষ আমাদের দুটো লােকসভা সিট দিয়েছেন। এবারের বিধানসভা নির্বাচনে একটি আসনও কংগ্রেস, সিপিএম এবং বিজেপিতে না দিয়ে তৃণমূল কংগ্রসকে দেবেন।

কারণ তৃণমূল আপনাদের আশীর্বাদ নিয়ে সরকার গঠন করবে। অনেকগুলাে নির্বাচন হয়ে গিয়েছে। দুটি দফার নির্বাচন বাকি আছে, এ দুটো নির্বাচনে আপনাদের সমর্থন, আশীর্বাদ, শুভেচ্ছা, দোয়া পেলে আমরা কিন্তু আগামী দিনের জন্য বাংলার স্বপ্ন সারা ভারতবর্ষের মানুষের কাছে বিশ্বের কাছে রূপান্তরিত করতে পারবাে।