হুইল চেয়ারেই প্রচারে বেরােবেন

তিন চারদিনের মধ্যেই প্রচারের ময়দানে ফিরব। বৃহস্পতিবার হাসপাতালের বেডে শুয়েই যুদ্ধে যাওয়ার প্রস্তুতির কথা জানিয়ে দিলেন লড়াকু নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | March 12, 2021 6:40 pm

মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: Twitter | @abhishekaitc)

তিন চারদিনের মধ্যেই প্রচারের ময়দানে ফিরব। বৃহস্পতিবার হাসপাতালের বেডে শুয়েই যুদ্ধে যাওয়ার প্রস্তুতির কথা জানিয়ে দিলেন লড়াকু নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন এক ভিডিও মাধ্যমে কর্মী সমর্থকদের উদ্দেশে বার্তা পাঠান তৃণমূল সুপ্রিমাে। সেই বার্তায় অবশ্য ছিল না ষড়যন্ত্রের তত্ত্ব। বরং অনেক শান্ত এবং কিছুটা ক্ষীণ কণ্ঠে তিনি জানান, দুর্ঘটনার জন্যই তার পায়ে চোট। সেই সঙ্গে কর্মী সমর্থকদের শান্ত ও সংযত থাকারও নির্দেশ দিয়েছেন মমতা। 

বুধবারের ঘটনার বর্ণনা দিয়ে হাসপাতালে শয্যাশায়ী মমতা বলেন, সেদিন আমি হাত জোড় করে সকলের অভ্যর্থনা নিতে নিতে এগােচ্ছিলাম। সেই সময় কোনও কারণে গাড়িটা চেপে যায় পায়ে। তাতেই খুব চোট লাগে। সত্যিই খুব ব্যথা লেগেছে। বুকেও যন্ত্রণা হচ্ছিল। সেই সময় আমার কাছে যা ওষুধ ছিল, সেটা দিয়ে সামাল দিয়ে কলকাতায় চলে আসি। বৃহস্পতিবারও তার পায়ে যথেষ্ট ব্যথা রয়েছে। রয়েছে ঢাউস প্লাস্টার। তবে সেসব তিনি সামলে নিয়েই প্রচারে বেরােতে পারবেন বলে আত্মপ্রত্যয়ী মমতা।

তবে এবার তাঁকে হুইল চেয়ারে করেই নির্বাচনী প্রচারে বেরােতে হতে পারে বলেই মনে করছেন মমতা। দুপুরেই হাসপাতালের বেডে শুয়ে এই বার্তা দেওয়ার পরে সন্ধের আগেই জানা গেল, শনিবার থেকেই ফের নির্বাচনী প্রচারে বেরােচ্ছেন মমতা। 

সূত্রের খবর, সব ঠিকঠাক থাকলে আগামী ১৩ মার্চ পুরুলিয়ার বাগমুণ্ডি এবং বলরামপুরে জনসভা করবেন তিনি। পর দিন থেকেই বাঁকুড়া, ঝাড়গ্রাম এবং পূর্ব মেদিনীপুরে ভােট প্রচারে দেখা যাবে নেত্রীকে। প্রথম পর্যায়ে জঙ্গলমহলই মমতার ভােট প্রচারের কেন্দ্রবিন্দু হয়ে উঠবে। 

এদিকে জননেত্রীর ময়দানে ফেরার অপেক্ষায় রয়েছেন তার কর্মী সমর্থকরা। এদিকে শারীরিক অসুস্থতা নিয়ে প্রচারে বেরােলে কতটা অ্যাডভ্যান্টেজ পেতে পারেন তৃণমূল সুপ্রিমাে, তাই নিয়ে এখন জল্পনা চলছে রাজনৈতিক মহলে। অসুস্থতাকে নাটক বলেও মন্তব্য করছেন বিরােধীরা। তবে হুইল চেয়ারের মমতার প্রচারে ভােটের চাকা ঘুরে যেতে পারে কিনা, তা নিয়ে এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।