মনোনয়নপত্র জমা দিলেন মমতা

নন্দীগ্রামের প্রার্থী হিসেবে হলদিয়ায় মহকুমাশাসকের দফতরে মনোনয়ন জমা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তাঁর সঙ্গে ছিলেন সুব্রত বক্সী এবং শেখ সুফিয়ান।

Written by SNS Kolkata | March 11, 2021 10:03 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

নন্দীগ্রামের প্রার্থী হিসেবে হলদিয়ায় মহকুমাশাসকের দফতরে মনোনয়ন জমা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তাঁর সঙ্গে ছিলেন সুব্রত বক্সী এবং শেখ সুফিয়ান। নন্দীগ্রাম থেকে কপ্টারে চেপে হলদিয়ায় এসে পৌঁছন তিনি। সেখান থেকে মঞ্জুশ্রী মােড় থেকে ১ কিলােমিটার পদযাত্রা করে মহকুমাশাসকের দফতরে পৌঁছন। তার পর প্রক্রিয়া মেনে মনোনয়নপত্র জমা দেন। 

মনোনয়ন জমা দেওয়ার এক দিন আগেই নন্দীগ্রামে চলে এসেছিলেন মমতা। মঙ্গলবার থেকে সেখানেই রয়েছেন তিনি। হলদিয়ায় মনোনয়ন জমা দিতে যাওয়ার আগে বুধবার নন্দীগ্রামের রেয়াপাড়া শিব মন্দিরে পুজো দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শিবের মাথায় দুধ-বাতাসা-জল ঢাললেন তিনি। তারপরেই হেলিকপ্টারে রওনা হলেন হলদিয়ার দিকে। মঙ্গলবার থেকেই নন্দীগ্রামে প্রচার শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

এবার নন্দীগ্রাম আসনে তাঁর লড়াই তাঁরই একসময়ের অন্যতম সৈনিক শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। তাই প্রথম থেকেই এবার নজরকাড়া এই কেন্দ্র। বুধবার রেয়াপাড়া মন্দিরে পুজো দিয়ে তারপর হলদিয়া যাবেন মনােনয়নপত্র জমা করতে। সেই মতােই আজ বেলা গড়াতেই রেয়াপাড়া শিবমন্দিরে আসেন তিনি। ফুল বেলপাতা দিয়ে পুজো করেন। শিবের মাথায় জল ঢালেন। তারপর রওনা হন হলদিয়ার দিকে। 

নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াইয়ের জন্য শুক্রবার মনােনয়ন পত্র জমা দেবেন শুভেন্দু অধিকারী। তার আগেই নন্দীগ্রাম তেতে উঠেছে। মমতা বন্দ্যোপাধ্যায় মনােনয়নপত্র জমা দিতে আসার আগে নন্দীগ্রামে রােড শাে করে শুভেন্দু অধিকারী। ইতিমধ্যেই মমতাকে বহিরাগত বলে পােস্টার পড়েছে নন্দীগ্রামে। তা নিয়েও শুরু হয়েছে রাজনৈতিক টানাপড়েন।

প্রসঙ্গত, রাজ্যের ২৯৪ আসনে ভােট হলেও আলােচনার কেন্দ্রে নন্দীগ্রাম। নন্দীগ্রামে এ বার গুরু-শিষ্যের লড়াই। তৃণমূলের তরফে মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে প্রার্থী হয়েছেন। আর তাঁকে টক্কর দিতে বিজেপি সেখানে নামিয়েছে। তাঁরই একসময়কার শিষ্য শুভেন্দু অধিকারীকে। 

মমতার কাঁধে কাঁধ মিলিয়ে একসময় নন্দীগ্রামের জমি আন্দোলনে ঝাঁপিয়ে পড়েছিলেন তিনি। কিন্তু দলনেত্রীর সঙ্গ ছেড়ে গত বছরের শেষ দিকে পদ্মশিবিরে নাম লিখিয়েছেন। শুক্রবার তাঁর মনােনয়ন জমা দেওয়ার কথা। সেখানে তার হয়ে প্রচার করতে দেখা যেতে পারে নব্য বিজেপি মিঠুন চক্রবর্তীকেও।