নন্দীগ্রামে ভােটের আগে সিঙ্গুরে মমতা

বুধবার হুগলিতে গােঘাট ও পরে সিঙ্গুরে সভা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, এরপর দুপুরে সিঙ্গুরের প্রার্থী বেচারাম মান্নার বাড়ির কাছে রতনপুরে সভা করেন মমতা।

Written by SNS Kolkata | April 1, 2021 6:20 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

বৃহস্পতিবার দ্বিতীয় দফার ভােটের আগে মঙ্গলবার শেষ হয়েছে প্রচার। ভােট পর্যন্ত নন্দীগ্রামেই তিনি থাকবেন বলে আগে জানালেও বুধবার হুগলিতে প্রথমে গােঘাট ও পরে সিঙ্গুরে সভা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, এরপর দুপুরে সিঙ্গুরের প্রার্থী বেচারাম মান্নার বাড়ির কাছে রতনপুরে সভা করেন মমতা।

উল্লেখ্য, সিঙ্গুরেও এ বার মুখােমুখি জমি আন্দোলনের প্রথম সারিতে থাকা বেচারাম মান্না, অন্যদিকে মাস্টারমশাই রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। নির্বাচন ঘােষণার অনেক পরে এমনকি, তৃণমূলের প্রার্থী তালিকা ঘােষণারও পরে বিজেপিতে যােগ দেন রবীন্দ্রনাথ।

তৃণমূলের পক্ষে বলা হয় সিঙ্গুরের বিদায়ী বিধায়ক রবীন্দ্রনাথকে বয়সের কারণেই এবার প্রার্থী করা হয়নি। অন্যদিকে ইদানীং মাস্টারমশাইয়ের এক সময়ের ‘শিষ্য’ হরিপালের বিদায়ী বিধায়ক বেচারামকে প্রার্থী করেন মমতা।

এরপর অনেক দিন ধরেই দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ্যে আনা রবীন্দ্রনাথ গেরুয়াশিবিরে যােগ দেন। সিঙ্গুরের বিজেপি প্রার্থী রবীন্দ্রনাথের সঙ্গে বরাবরই ভাল সম্পর্ক ছিল মমতার। বরাবর শ্রদ্ধা প্রকাশ করে এসেছেন।

মাস্টারমশাইয়ের দলবদলের পরেও তার সম্পর্ক এখনও পর্যন্ত কোনও কথা বলতে শােনা যায়নি মমতাকে। অন্যদিকে, বুধবার হুগলি জেলার প্রচারে বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাও। ধনেখালিতে সমাবেশ ও পুরশুড়ায় রােড-শাে করবেন নড়া।

শনিবার জেলার তারকেশ্বরে প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। তার আগেই নিজের কেন্দ্র ছেড়ে হুগলিতে মমতার জোড়া সভা। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, হুগলির প্রচার শেষ করেই মমতা চলে যাবেন হাওড়ার পাঁচুলায়।