নন্দীগ্রামের ভােটকর্তার বার্তা দেখালেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় জানান, প্রাণনাশের হুমকি রয়েছে বলে পুনর্গণনার নির্দেশ দিতে ভয় পাচ্ছেন নন্দীগ্রামের রিটার্নিং অফিসার।

Written by SNS Kolkata | May 4, 2021 5:38 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

গণনায় কারচুপি হয়েছে বলে রবিবার থেকেই অভিযােগ করে আসছে তৃণমূল। মমতা বন্দ্যোপাধ্যায় জানান, প্রাণনাশের হুমকি রয়েছে বলে পুনর্গণনার নির্দেশ দিতে ভয় পাচ্ছেন নন্দীগ্রামের রিটার্নিং অফিসার।

সােমবার কালীঘাটে সাংবাদিক বৈঠক করেন তৃণমূল নেত্রী। সেখানে রিটার্নিং অফিসারের সঙ্গে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির মেসেজ কথােপকথন তুলে ধরেন। মমতা বলেন, ‘এক জনের কাছ থেকে এসএমএস পেয়েছি। নন্দীগ্রামের এক রিটার্নিং অফিসার জানিয়েছেন, বন্দুকের নলের মুখে কাজ করতে হচ্ছে। তিনি যদি পুনর্গণনার নির্দেশ দেন, তাহলে তাঁর প্রাণ সংশয় হতে পারে। নন্দীগ্রামে মেশিন পাল্টে দেওয়া হয়েছে।’

ঠিক কার সঙ্গে রিটার্নিং অফিসারের ওই কথা হয়েছে, তা যদিও খােলসা করেননি তৃণমূল নেত্রী। তবে জানিয়েছেন, বিষয়টি নিয়ে আদালতে যাবেন তাঁরা। মমতা বলেন, ‘৮ হাজারের উপর এগিয়ে থাকার মার্জিন এক নিমেষে কী করে শূন্য হয়ে যায়? ইচ্ছ করে সার্ভার ডাউন করে রাখা হয়েছিল। না হলে সারা বাংলার এমন ফলাফল, আর নন্দীগ্রামে আলাদা ফল কী ভাবে হয়?’

পাশাপাশি ভােটপর্বে পুলিশ প্রশাসনের একটা অংশ বিজেপির হয়ে কাজ করেছেন বলেও অভিযােগ করেন মমতা। তাঁদের রাজধর্ম পালনের আর্জি জানান তিনি। ভােটপর্বে নির্বাচন কমিশনের আচরণও পক্ষপাতদুষ্ট ছিল বলে মন্তব্য করেন মমতা।

ভােটের ফলাফল সামনে আসার পর থেকে বিভিন্ন জেলা থেকে হিংসা এবং অশান্তির খবর সামনে এসেছে। তা নিয়ে প্রশ্ন করলে সকলকে শান্তি বজায় রাখার আর্জি জানান মমতা। মমতা বলেন, হিংসা থেকে বিরত থাকতে হবে। কোভিড পরিস্থিতিতে মানুষের পাশে থাকতে হবে। শান্ত থাকুন। অভিযােগ থাকলে পুলিশের কাছে অভিযােগ জানান। শান্তি-শৃঙ্খলার দায়িত্ব পুলিশের।