ফের নন্দীগ্রামে মমতা, দু’দিনের কর্মসূচি

এই ঘটনা ইচ্ছাকৃত নাকি নিছকই দুর্ঘটনা তা নিয়ে রীতিমতাে বিতর্ক চলেছে। কিন্তু মমতা নিজেই জানিয়েছিলেন ‘আহত বাঘ আরও বেশি ভয়ংকর।

Written by SNS Kolkata | March 16, 2021 2:01 pm

মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী (Photo: SNS)

নন্দীগ্রামে ‘দুর্ঘটনায় আহত হয়েছিলেন মমতা। এই ঘটনা ইচ্ছাকৃত নাকি নিছকই দুর্ঘটনা তা নিয়ে রীতিমতাে বিতর্ক চলেছে। কিন্তু মমতা নিজেই জানিয়েছিলেন ‘আহত আরও বেশি ভয়ংকর। তাই সমস্ত কটাক্ষকে তুচ্ছ করে ফের নন্দীগ্রামেই নির্বাচনী প্রচারে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী ১৯ এবং ২০ মার্চ নন্দীগ্রামে নিজের নির্বাচনী কেন্দ্রে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমাে। ওই দু’দিন ঠাসা কর্মসুচি থাকছে মমতার। কয়েকটি জনসভা ও কর্মীসভা করার পাশাপাশি নন্দীগ্রাম বিধানসভা এলাকার বিভিন্ন মন্দির, মসজিদ, মাজার পরিদর্শন করবেন তিনি।

এই সফরে মােট আটটি জায়গায় সভা করবেন বলে সূত্রের খবর। প্রসঙ্গত গত ৯ মার্চ নন্দীগ্রামের জনসভায় স্থানীয় মন্দির ও মসজিদের সমর্থন চেয়েছিলেন মমতা। তা নিয়েও বিতর্ক শুরু হয়েছিল। কারণ ভারতীয় সংবিধান ধর্মের ভিত্তিতে রাজনৈতিক কর্মকাণ্ডের অনুমতি দেয় না।

সেক্ষেত্রে মুখ্যমন্ত্রী কীভাবে ভােটের জন্য মন্দির ও মসজিদের সমর্থন চাইতে পারেন, তা নিয়েও উঠেছিল প্রশ্ন। তবে এবারের সফরে তৃণমূল নেত্রী অনেকটাই ড্যামেজ কন্ট্রোল করবেন বলে ওয়াকিবহাল মহলের ধারণা।

বিশেষত গত ১০ মার্চ -এর ‘দুর্ঘটনা নিয়ে বিরােধীদের বক্তব্যে নন্দীগ্রামবাসীর মনে যে অভিমান জমা হয়েছে, তা দূর করতেই নন্দীগ্রামে ফের সফর করনে মমতা বন্দ্যোপাধ্যায়।