অধিকারীরা না থাকলে আজ মুখ্যমন্ত্রী হতে পারতেন না মমতা: অধীর

অধীর বলেন, শুভেন্দু জীবনের ঝুঁকি নিয়ে নন্দীগ্রামের আন্দোলন করেছিলেন বলেই মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হতে পেরেছেন।

Written by SNS Kolkata | November 9, 2020 12:26 pm

কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী। (File Photo: IANS)

অধিকারীরা না থাকলে আজ মুখ্যমন্ত্রী হতে পারতেন মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে একথা বলেন কংগ্রেস সাংসদ তথা লােকসভার বিরােধী দলনেতা অধীর চৌধুরী।

তিনি বলেন, শুভেন্দু জীবনের ঝুঁকি নিয়ে নন্দীগ্রামের আন্দোলন করেছিলেন বলেই মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হতে পেরেছেন। সেই আন্দোলনের শুরুতে উনি কোথায় ছিলেন। তখন কোথায় ছিল ভাইপাে ভাইঝি। 

অধীরবাবু আরও বলেন, আমি ফালতু বলার লােক নই। শুভেন্দুর সঙ্গে রাজনৈতিক বিরােধীতা আমার ছিল, থাকবে। সে ব্যাপারে আমার অভিযােগও রয়েছে। কিন্তু সত্যিটাকে তো মানতে হবে।

নন্দীগ্রামের আন্দোলন যখন হয়, তখন আমি সেখানে গিয়ে দেখেছি, শুভেন্দু কীভাবে আন্দোলন করেছিলেন। সেখানকার গরিব মানুষ, কৃষক তাঁর উপর কীভাবে ভরসা করছিলেন আমি দেখেছি। তা নিয়ে মিথ্যা বলব কেন! শুভেন্দু কোথায় যাবেন আমি জানি না। কিন্তু এটা আমি বুঝতে পারছি। উনি যােগ্য সম্মান পাননি।

মমতা বন্দ্যোপাধ্যায়কে যারা ঘিরে থাকেন, দক্ষিণ কলকাতার যে সব মন্ত্রীদের নিয়ে সর্বক্ষণ আদিখ্যেতা চলে, তেমনটা শুভেন্দু কখনওই পাননি। ওঁকে দিয়ে কাজ করিয়ে নিয়েছেন।