শুক্রবার ফের বৈঠকে মমতা

আগামী ২১ জুলাইয়ের আগে দলীয় এই বৈঠক থেকে শাসকদলের নেতাদের মধ্যে যথেষ্ট উৎসাহ রয়েছে। এই বৈঠকে তৃণমূল সুপ্রিমো ঠিক কি বলেন তা নিয়েও আগ্রহ বাড়ছে।

Written by SNS Debashis Das | June 28, 2020 5:24 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

আগামী ৩ জুলাই দলের গুরুত্বপূর্ণ নেতাদের নিয়ে ফের বৈঠকে বসছেন মমতা। এর আগে দলীয় নেতাদের সঙ্গে জুম অ্যাপের মাধ্যমে দুটি বৈঠক করেছেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেরকমই একটি বৈঠক হতে চলেছে আগামী ৩ জুলাই শুক্রবার। বিকেল ৪ টে নাগাদ এই বৈঠক হওয়ার কথা, এমনটাই জানা যাচ্ছে। বৈঠকে তৃণমূল কংগ্রেসের বিধায়ক, সাংসদ, জেলা সভাপতি এবং জেলা কো-অর্ডিনেটররা থাকবেন।

আগামী ২১ জুলাইয়ের আগে দলীয় এই বৈঠক থেকে শাসকদলের নেতাদের মধ্যে যথেষ্ট উৎসাহ রয়েছে। এই বৈঠকে তৃণমূল সুপ্রিমো ঠিক কি বলেন তা নিয়েও আগ্রহ বাড়ছে। অনেকে বলছে, বিশেষ কোনও দলীয় কর্মসূচি এই বৈঠক থেকে ঘোষণা করতে পারেন তৃণমূল সুপ্রিমমা। কেউ কেউ বলছেন, প্রশান্ত কিশোরের ‘দিদিকে বললা’, বাংলার গর্ব মমতা’র মতো ‘সোজা বাংলায় বলছি’, এরকম কোনও কর্মসুচি আত্মপ্রকাশ করতে পারে।

ইতিমধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ‘বাংলার যুবশক্তি’তে যোগদানের জন্য রাজ্যজুড়ে হিড়িক পড়ে গিয়েছে। সীমিত সময়ের মধ্যে ‘বাংলার যুবশক্তি’তে যোগদানের লক্ষ্যমাত্রা ছুঁয়েছে বলে খবর। মাত্র ১৩ দিনের মধ্যে ১ লক্ষেরও বেশি যুবক যুবতী ‘বাংলার যুবশক্তি’তে নিজেদের নথিভুক্ত করেছে। যদিও ৩০ দিনের মধ্যে ১ লক্ষ বাছাই করা যুক যুবতীকে এই প্ল্যাটফর্মে আনার উদ্যোগ নিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আগামী দিনে এরকম আরও বেশ কিছু কর্মসুচি তৃণমূল কংগ্রেসের রামর্শদাতা প্রশান্ত কিশোরের মস্তিষ্ক থেকে সামনে আসতে পারে, এমন খবরও পাওয়া যাচ্ছে। রাজ্যের ৩৩৯টি ব্লক এবং ৪৪৫টি শহরে ‘বাংলার যুবশক্তি’ যথেষ্ট সাড়া ফেলে দিয়েছে। আগামী দিনে মহিলা, ছাত্র-যুবদের জন্য বিভিন্ন কর্মসুচিকে সামনে রেখে দলকে চাঙ্গা করতে পর্যায়ক্রমে উদ্যোগী হচ্ছে তৃণমূল।

২০২১-এ বিধানসভা নির্বাচনের আগে নিজেদের ঘর গোছাতে বাম কংগ্রেস বিজেপি সব পক্ষই রণকৌশল তৈরি করছে। বসে নেই শাসকদল তৃণমূলও। একদিকে মানুষের কাছে পরিষেবা পৌছে দেওয়া, অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকার রাজ্যের উন্নয়ন আমজনতার জন্য কি কি কাজ করছে তা তুলে ধরে দলকে ভোটমুখী করার প্রয়াস এখন থেকেই শুরু হচ্ছে। সামাজিক দূরত্ববিধির কারণে সভা-সমাবেশ বন্ধ রয়েছে।

সেকারণে ভার্চুয়াল সভা-সমাবেশের পথে তৃণমূল হাঁটবে এমনটাই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। বিভিন্ন কর্মসুচিকে সামনে রেখে জনসংযোগ বাড়াতে বিধায়ক, সাংসদসহ বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিরা কখনও সাংবাদিক বৈঠক করছে, কখনও বা ফেসবুক লাইভ করছে। লক্ষ্য একটাই বুথস্তর পর্যন্ত যোগাযোগ নিবিড় করা।

জেলায় জেলায় দলীয় শীর্ষ নেতারা গিয়ে সেভাবে সভা-সমাবেশ করতে পারছে না, সেকারণে নেতাদের মাঠে রাখতে আগামী ৩ জুলাই তৃণমূল সুপ্রিমমাকি বলেন, কোনও সাংগঠনিক রদবদল হয় কিনা তা নিয়ে জল্পনা কোনও অংশে কম নয়।

তবে ধারাবাহিকভাবে তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি তথা সাংসদ সুব্রত বক্সি, অভিষেক বন্দ্যোপাধ্যায়, তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় দলীয় শীর্ষ নেতাদের সঙ্গে জুম অ্যাপের মাধ্যমে বৈঠক করছে, খোঁজখবর নিচ্ছেন জেলায় জেলায় সংগঠনের হালহকিকৎ সম্বন্ধে।