‘মদন শুধুই রবীন্দ্রসংগীত গাইবে’, প্রশাসনিক বৈঠকেই নির্দেশ মমতার

রাজনীতির আঙিনায় তিনি যে রঙিন চরিত্র, তা বলার অপেক্ষা রাখে না। কখনও ‘ও লাভলি’ তো কখনও পুজো স্পেশাল গান গেয়ে রাজ্যবাসীকে চমকে দিয়েছেন।

Written by SNS Kolkata | November 19, 2021 7:38 pm

মদন মিত্র (Photo: SNS)

রাজনীতির আঙিনায় তিনি যে রঙিন চরিত্র, তা বলার অপেক্ষা রাখে না। কখনও ‘ও লাভলি’ তো কখনও পুজো স্পেশাল গান গেয়ে রাজ্যবাসীকে চমকে দিয়েছেন। আসলে তিনি মদন মিত্র। এভাবেই ফুরফুরে মেজাজে থাকতে ভালোবাসেন। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় চাইছেন, কামারহাটির তৃণমূল বিধায়ক শুধুমাত্র রবীন্দ্রসংগীতই গান। নিজের মুখেই সে কথা বলে দিলেন মুখ্যমন্ত্রী।

বুধবার মধ্যমগ্রামে প্রশাসনিক বৈঠকে উপস্থিত হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তখন বৈঠকের প্রায় শেষ দিক। বেশ হালকা মেজাজেই ছিলেন মুখ্যমন্ত্রী। সকলে চা পেয়েছেন কিনা, সে খোঁজও রাখছিলেন। তার মধ্যেই হঠাৎ করে মদন মিত্রর কথা মনে পড়ে মুখ্যমন্ত্রীর।

সঙ্গে সঙ্গে জিজ্ঞেস করেন, ‘আরে মদন মিত্র কিছু বলল না তো। ওকে তো আমি এতক্ষণ দেখতেই পাইনি। ও কোথায়?’ এরপর ঠাট্টার সুরে মমতা বলেন, ‘ও আর কী বলবে, এখন চেয়ারম্যান হয়েছে স্টেট ট্রান্সপোর্ট ডিপার্টমেন্ট না কিসের যেন। ও এখন বলবে না। শুধু রবীন্দ্রসংগীত গাইবে।’ মুখ্যমন্ত্রীর কথায় মাথা নেড়ে সম্মতি দেন মদন।

বলেন, আপনার দেওয়া নির্দেশ যথাযথ ভাবে পালন করছি। এরপর শেষে মুখ্যমন্ত্রী বলেন, ‘ওকে, ঠিক আছে।” কামারহাটির এই বিধায়ক আসলে কালারফুল বয়। মদনের কথায়, এমএম ইজ আ কালারফুল বয়। কথায় কথায় বলে ওঠেন, ‘ও লাভলি’, যা এখন ভাইরাল।