গ্রামের টিকা সম্পূর্ণ হলেই চালু হবে লােকাল ট্রেন মুখ্যমন্ত্রী

বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এত দিন শহর এবং আশেপাশের ঘিঞ্জি এলাকায় টিকাকরণ জোর দেওয়া হয়েছে। এবার গ্রামে টিকাকরণের দিকে নজর দেওয়া হবে।

Written by SNS Kolkata | August 19, 2021 2:18 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

আগামী ৩১ আগস্ট পর্যন্ত রাজ্যে লােকাল ট্রেন বন্ধ থাকবে। গত সপ্তাহেই একথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার তিনি স্পষ্ট জানিয়ে দিলেন, গ্রামাঞ্চলে ঠিকমতাে টিকাককরণ হলেই লােকাল ট্রেন চালু করা হবে রাজ্যে।

বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এত দিন শহর এবং আশেপাশের ঘিঞ্জি এলাকায় টিকাকরণ জোর দেওয়া হয়েছে। এবার গ্রামে টিকাকরণের দিকে নজর দেওয়া হবে। গ্রামের পঞ্চাশ শতাংশ মানুষ টিকা-পেলেই লােকাল ট্রেন চালানাের অনুমতি দেওয়া হবে।

এদিন তিনি আরও বলেন, তৃতীয় ঢেউয়ে শিশুদের আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে। তাদের কথা ভেবেই লােকাল ট্রেন চালুর বিষয়ে অপেক্ষা করছি কারণ বাবা-মা ভিড় ট্রেনে ঘেঁষাঘেঁষি করে বাড়ি ফিরলে তাদের থেকে সন্তানদেরও আক্রান্ত হওয়ার সম্ভাবনা বাড়বে।

এদিন মমতা দুয়ারে সরকার কর্মসুচির ক্যাম্পে ভিড় নিয়েও উদ্বেগ প্রকাশ করেন। আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত এই কর্মসূচি চলবে বলে জানিয়ে দেন মমতা। রাজ্যে প্রায় ২২ হাজার এই ক্যাম্প চলছে। তাই অযথা ভিড় না বাড়িয়ে দূরত্ববিধি মেনে এই ক্যাম্পগুলির মাধ্যমে সামাজিক সুরক্ষা প্রকল্পের সুবিধে নেওয়ার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী।

তবে এইসব সামাজিক সুরক্ষা প্রকল্পের সুবিধে নেওয়ার ক্ষেত্রে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে কেন্দ্রীয় সরকারের। ব্যাঙ্ক সংযুক্তিকরণের সিদ্ধান্ত। এমনটাই অভিমত মমতা বন্দ্যোপাধ্যায়ের।