এসএমএস ও হােয়াটসঅ্যাপে প্রচার শুরু সংযুক্ত মাের্চার

বর্তমান করােনা পরিস্থিতিকে মাথায় রেখে সংযুক্ত মাের্চার প্রার্থীদের জন্য ভােট চেয়ে এসএমএস এবং হােয়াটসঅ্যাপ মেসেজ পাঠানাের পরিকল্পনায় রয়েছে সিপিএম।

Written by SNS Kolkata | April 22, 2021 10:34 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

বর্তমান করােনা পরিস্থিতিকে মাথায় রেখে সংযুক্ত মাের্চার প্রার্থীদের জন্য ভােট চেয়ে এসএমএস এবং হােয়াটসঅ্যাপ মেসেজ পাঠানাের পরিকল্পনায় রয়েছে সিপিএম। রাজ্যে ষষ্ঠ দফা নির্বাচন বৃহস্পতিবার।

তাই ভােটারদের কাছে এসএমএস এবং হােয়াটসঅ্যাপ মেসেজের মাধ্যমে বার্তা পাঠানাের এই অভিনব প্রয়াসের সূচনা করা যাবে না বলে মনে করছে বামেরা। আপাতত ঠিক হয়েছে সপ্তম ও অষ্টম দফার ভােটে সংযুক্ত মাের্চার প্রার্থীদের হয়ে ভােট চাওয়া হবে এই অভিনব পদ্ধতিতে ।

করােনার দ্বিতীয় ঢেউ তার শক্তি বাড়াতেই সর্বপ্রথম বড় জনসভা এবং রােড শাে বন্ধ করার ঘােষণা করেছিল সিপিএম। তারপর নেটমাধ্যমে অভিনব কৌশল অবলম্বন করে প্রচারের আয়ােজন করেছিল দলের ডিজিটাল শাখা।

কিন্তু বাকি আছে আরও তিন দফা ভােট। এমতঅবস্থাতে ষষ্ঠ, সপ্তম ও অষ্টম দফার নির্বাচনে ভােটারদের আরও কাছে পৌছে বিকল্প সন্ধান করতে শুরু করে বামেরা । তারপরেই বামেদের তরফ থেকে পরিকল্পনা করা হয়েছে এসএমএস এবং হােয়াটঅ্যাপ মেসেজ-এর মাধ্যমে সংযুক্ত মাের্চার প্রার্থীদের জন্য ভােট চাওয়া হবে সম্প্রতি সিপিএম সিদ্ধান্ত নিয়েছে বড় জনসভা, রােড শাে এর পাশাপাশি ছােট ছােট জনসভা বা অল্প জমায়েতের প্রচার বন্ধ করতে হবে।

তবে নেট মাধ্যমে যেমন প্রচার চলছে তা চলবে। এর পাশাপাশি ভােট প্রার্থীদের হয়ে ভােট চেয়ে এসএমএস এবং হােয়াটসঅ্যাপ মেসেজ সরাসরি মােবাইলে বার্তা যাবে। তবে সেই বার্তার বয়ান কী হবে তার খসড়া চূড়ান্ত হতে পৌছে গিয়েছে ডিজিটাল টিমের কাছে।

জানা গিয়েছে সেই খসড়াও প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে। সপ্তম ও অষ্টম দফার ভােটের আগে মূলত এই অভিনব কায়দাতে বাছাই করা বিধানসভাগুলিতে প্রচার চালাবে সিপিএম।