স্টুডেন্টস ক্রেডিট কার্ডে ঋণদানে ঢিলেমিতে ক্ষোভ

স্টুডেন্টস ক্রেডিট কার্ডে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক ও বেসরকারি ব্যাঙ্ক গুলি ঋণ দেওয়ার ক্ষেত্রে যে ঢিলেমি করছে এই অভিযোগ মুখ্যমন্ত্রীর নতুন নয়।

Written by SNS Kolkata | February 4, 2022 11:14 pm

স্টুডেন্টস ক্রেডিট কার্ডে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক ও বেসরকারি ব্যাঙ্ক গুলি ঋণ দেওয়ার ক্ষেত্রে যে ঢিলেমি করছে এই অভিযোগ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন নয়।

বিকল্প ব্যবস্থা হিসেবে মুখ্যমন্ত্রী অনেকদিন আগেই নির্দেশ দিয়েছিলেন, সমবায় ব্যাঙ্ক গুলিকে ব্যবহার করতে।

কিন্তু তা ঠিকমতো হচ্ছে না বলে বৃহস্পতিবার নেতাজি ইনডোরে সারা রাজ্যের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীর ভর্ৎসনার মুখে পড়তে হল সমবায় দফতরকে।

এদিন সমবায় সচিব এমভি রাওকে মুখ্যমন্ত্রী বলেন, ‘কতবার বলব মিস্টার রাও?’ মঞ্চে মুখ্যমন্ত্রীর পিছনের সারিতে বসেছিলেন সমবায় মন্ত্রী অরূপ রায়।

তাঁর উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, ‘এই যে অরূপ রায়।’ এটুকু বলার পরেই মাইক হাতে অরূপ জবাব দেন, ‘আমরাই তো দিচ্ছি!’ মন্ত্রীর এই কথা শুনে আরও বিরক্তি প্রকাশ করেন মমতা।

তিনি বলেন, ‘দিচ্ছি তো বললে হবে না ভাই। সব ব্যাঙ্ক দিচ্ছে না। ডাকো সবাইকে। শুধু শুনে যাচ্ছি যুক্ত হয়েছে, যুক্ত হয়েছে হয়েছে। শুধু যুক্তই হয়। কাজের কাজ আর হচ্ছে না।’

মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘যেন মনে হচ্ছে আমাদের দয়া করছে। এটা তো সরকারের টাকা, সরকার গ্যারান্টার। আমি ব্যাঙ্কের কর্মীদের কাছ, ইউনিয়নের কাছে অনুরোধ করব আপনারা এগুলো ছেড়ে দিন।’