প্রয়াত প্রাক্তন মন্ত্রী রচপাল সিং, শােকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা আইপিএস রচপাল সিং। বৃহস্পতিবার ভােরে কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

Written by SNS Kolkata | July 9, 2021 12:57 pm

প্রয়াত প্রাক্তন মন্ত্রী রচপাল সিং (Photo: [email protected])

প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা আইপিএস রচপাল সিং। বৃহস্পতিবার ভােরে কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। প্রাক্তন মন্ত্রীর প্রয়াণে শােকপ্রকাশ মুখ্যমন্ত্রীর।

রচপাল সিং দীর্ঘদিন ধরেই তৃণমূলের সঙ্গে যুক্ত। সিঙ্গুর-নন্দীগ্রাম আন্দোলনের সময়ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে ছিলেন তিনি।

১৯৭৪ ব্যাচের এই আইপিএস চাকরিজীবন থেকে অবসর নেওয়ার পরই তৃণমূলে যােগ দেন। বাম আমলে পুলিশের অন্দরের দুর্নীতি এবং সার ঘনিষ্ঠ পুলিশ কর্তাদের বড় পদে নিয়ােগ নিয়ে একাধিকবার সরব হয়েছিলেন।

২০১১ সালে রাজ্যে পালাবদলের সময় হুগলির তারকেশ্বর থেকে বিধায়ক হন তিনি। ২০১৬ সালেও তারকেশ্বর থেকে ভােটে জিতে আসেন। ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি রাজ্যের পর্যটন এবং পরিকল্পনা দপ্তরের মন্ত্রী ছিলেন। পরে তিনি রাজ্য পরিবহণ নিগমের চেয়ারম্যান হন।

রচপাল সিংয়ের মৃত্যুতে শােকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের শােকবার্তায় মুখ্যমন্ত্রী লিখেছেন, বিশিষ্ট রাজনীতিবিদ রচপাল সিংয়ের প্রয়াণে আর্মি গভীর শােক প্রকাশ করছি।