কালিম্পং-এ ধস, সড়কপথে বিচ্ছিন্ন বাংলা সিকিম 

গত কয়েকদিন ধরে পাহাড়ে লাগাতার বৃষ্টি চলছে। একইভাবে কালিম্পংয়ে শনিবার রাত থেকে একটানা বৃষ্টিতে ২৯ মাইলের ১০ নম্বর জাতীয় সড়কে ধস নামে।

Written by SNS Kolkata | July 12, 2021 12:11 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

গত কয়েকদিন ধরে পাহাড়ে লাগাতার বৃষ্টি চলছে। একইভাবে কালিম্পংয়ে শনিবার রাত থেকে একটানা বৃষ্টিতে ২৯ মাইলের ১০ নম্বর জাতীয় সড়কে ধস নামে। ফলে বাংলা-সিকিমের যােগাযােগ ব্যবস্থা একপ্রকার স্তব্ধ হয়ে যায়। বেশ কিছুক্ষণ যােগাযােগ বিচ্ছিন্ন হয়ে যায় শিলিগুড়ি থেকে কালিম্পংয়ের মধ্যেও। 

এই ধসের ফলে রাস্তার দুপাশে গাড়ির লম্বা লাইন দাঁড়িয়ে যায়। রবিবার সকালে রাস্তা পরিষ্কারের কাজ শুরু হয়। কিছুটা মেরামতির পর ছােট গাড়িগুলিকে কোনওভাবে যাতায়াত করানাে হয়। তবে সম্পূর্ণভাবে যানচলাচল স্বাভাকি হতে বেশ কিছুটা সময় লাগে। 

অন্যদিকে এই ঘটনার পর ঘটনাস্থলে যায় কালিম্পং থানার বিশাল পুলিশবাহিনী। তারাই মেরামতির কাজ তদারকি করছে। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, এখনই বৃষ্টির বিরাম নেই উত্তরবঙ্গে। 

রবিবার এবং সােমবারও উত্তরের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে রাজ্যে। উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বেশি হবে। মঙ্গল ও বুধবার আলিপুরদুয়ারে প্রবল বৃষ্টির সম্ভাবনা। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি এবং কোচবিহারেও।