আজ শুরু হল কলকাতা থেকে অযোধ্যা বিমান পরিষেবা

Written by SNS January 17, 2024 5:08 pm

কলকাতা, ১৭ জানুয়ারি: আজ কলকাতা থেকে অযোধ্যা পর্যন্ত বিমান পরিষেবা চালু হয়ে গেল। আগামী ২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধন। সেই অনুষ্ঠানের কথা মাথায় রেখে আজ ১৭ জানুয়ারি থেকে এই পরিষেবা চালু করা হয়েছে। যাতে সরাসরি কলকাতায় অবস্থানরত পুণ্যার্থীরা কম সময়ে অযোধ্যায় পৌঁছতে পারেন।

আজ, বুধবার নির্ধারিত সময়ের বেশ কিছু পরে প্রথম বিমান কলকাতার বিমানবন্দর থেকে অযোধ্যার আকাশপথে পাড়ি জমায়। ঘড়িতে তখন সময় ছিল দুপুর দেড়টা। বেসরকারি বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান কলকাতা বিমানবন্দর থেকে রওনা দিয়েছে মহর্ষি বাল্মিকি আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে। এই উড়ান চালু হওয়ায় অনেকেই আজ অযোধ্যার উদ্দেশ্যে রওনা হয়ে গেলেন।

কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অয়োধ্যার মহর্ষি বাল্মীকি বিমানবন্দরে মাত্র পৌনে তিন ঘন্টায় পৌঁছে যাবে বিমানটি। আপাতত সপ্তাহে তিন দিন এই পরিষেবা পাওয়া যাবে। সম্প্রতি অয়োধ্যার মহর্ষি বাল্মীকি বিমানবন্দরের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা গিয়েছে, অযোধ্যা দেশের প্রায় সব বিমান বন্দরে সরাসরি এই বিমান পরিষেবা পাওয়া যাবে। ইতিমধ্যেই অযোধ্যার মহর্ষি বাল্মিকি আন্তর্জাতিক বিমানবন্দর ও দিল্লির মধ্যে বিমান পরিষেবা চালু হয়েছে।

এদিন এই পরিষেবা চালু হওয়ায় যাত্রীদের শুভেচ্ছা জানাতে কলকাতা বিমান বন্দরে হাজির হন রাজ্য বিজেপির নেতারা। বিজেপি নেতা নারায়ণ চ্যাটার্জির নেতৃত্বে আরও কয়েকজন নেতা ও কর্মী বিমানবন্দরে উপহার ও মিষ্টি নিয়ে হাজির হন। অযোধ্যাগামী প্রথম উড়ানে রাজ্যের পুণ্যার্থীদের পাশাপাশি ছিলেন ভিন রাজ্যের পুণ্যার্থীরাও। এঁদের অনেকে আবার গঙ্গাসাগরমেলা সেরে অযোধ্যায় চলেছেন ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধনের সাক্ষী হতে।