বিজেপিতে যােগ দিলেন জিতেন্দ্র তেওয়ারি

শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়ের পথে হেঁটে মঙ্গলবার সন্ধেয় হুগলির বৈদ্যবাটিতে বিজেপিতে যােগ আসানসােলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারি।

Written by SNS Baidyabati | March 3, 2021 12:38 pm

জিতেন্দ্র তিওয়ারি

বঙ্গ রাজনীতিতে এখন দলবদলের মরসুম। শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়ের পথে হেঁটে মঙ্গলবার সন্ধেয় হুগলির বৈদ্যবাটিতে গিয়ে বিজেপিতে যােগ দিয়েছেন আসানসােলের প্রাক্তন মেয়র তথা পাণ্ডবেশ্বরের বিধায়ক, পশ্চিম বর্ধমানের হেভিওয়েট নেতা জিতেন্দ্র তেওয়ারি।

সূত্রের খবর, উত্তর আসানসােল কেন্দ্র থেকে বিধানসভা নির্বাচনে লড়তে পারেন তিনি। জিতেন্দ্র তেওয়ারির বিজেপিতে যােগদান নিয়ে কম নাটক হয়নি। শুভেন্দু অধিকারীর যােগদানের পরে সুনীল মণ্ডলের বাড়িতে রাতের বৈঠকে জিতেন্দ্রর যােগদান দিয়ে যার শুরু।

তারপর তার যােগদান নিয়ে বাবুল সুপ্রিয়র ফুঁসে ওঠা, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে তার মিটিং করা, ফিরহাদ হাকিমের সঙ্গে জিতেন্দ্র ঝগড়া, মধ্যস্থতা করতে অরূপ বিশ্বারে মাঠে নামা–ইত্যাদি ঘটনার ঘনঘটা পেরিয়ে অবশেষে তার যােগদান ছিল সময়ের অপেক্ষা। অবশ্য ইঙ্গিত আগে থেকেই ছিল।

প্রথমেই জিতেন্দ্রর বিজেপিতে যােগদান নিয়ে বেঁকে বসেছিলেন বাবুল সুপ্রিয় বাবুল। তাকে সমর্থন করেছিলেন রূপা গঙ্গোপাধ্যায়, সায়ন্তন বসু, অগ্নিমিত্রা পল । এমনকী বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষও বাবুলের পাশে ছিলেন। একসময় জিতেন্দ্রর বিরুদ্ধে কথা বলার জন্য শােকজও করা হয়েছিল সায়ন্তন বসু ও অগ্নিমিত্রা পলকে।

এদিকে মঙ্গলবার সকালেই দিলীপ ঘােষ ইঙ্গিত দিয়েছিলেন এদিন বৈদ্যবাটির সভায় থাকবে চমক। সন্ধেয় বাবুল সুপ্রিয়র উপস্থিতিতেই বৈদ্যবাটিতে দিলীপ ঘােষের হাত থেকে বিজেপির দলীয় পতাকা হাতে তুলে নিলেন জিতেন্দ্র তেওয়ারি। আসানসােল থেকে বৈদ্যবাটিতে এসে জিতেন্দ্রর বিজেপিতে যােগদানের পেছনে রয়েছে রাজনৈতিক অঙ্ক।

তৃণমূল বিধায়ক থাকাকালীন আসানসােল, জামুড়িয়া, পাণ্ডবেশ্বর, কুলটি, বার্ণপুরে বিজেপির পার্টি অফিস ভাঙা, বিজেপি কর্মীদের ওপর চড়াও হওয়া নিয়ে জিতেন্দ্রর বিরুদ্ধে। ক্ষোভ রয়েছে এলাকার বিজেপি সমর্থকদের। সেই কারণেই পশ্চিম বর্ধমান থেকে সরিয়ে এনে বৈদ্যবাটির চাঁপদানি বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী করার কথা ভাবা হতে পারে।

সেক্ষেত্রে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র আর ক্ষোভ থাকার কথা নয়। চাপদানিতে বহু হিন্দিভাষী মানুষের বাস।