সরকারি অফিসে ১০০% কর্মী হাজিরার নির্দেশ

একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, সমস্ত অফিসার, কর্মী এবং যাঁরা চুক্তিভিত্তিক নিয়ােজিত কর্মী, তাদেরও প্রত্যেককে কাজের দিন অফিসে আসতে হবে।

Written by SNS Kolkata | February 5, 2021 4:35 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

সরকারি অফিসের প্রত্যেক দফতরে সকল কর্মীদের ১০০ শতাংশ হাজিরার নির্দেশ দিল নবান্ন। বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, সমস্ত অফিসার, কর্মী এবং যাঁরা চুক্তিভিত্তিক নিয়ােজিত কর্মী, তাদেরও প্রত্যেককে কাজের দিন অফিসে আসতে হবে।

সমস্ত সরকারি পরিষেবা যথাযথভাবে দিতেই এই সিদ্ধান্ত বলে জানানাে হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, এখন গণপরিবহণ ব্যবস্থা অনেকটাই স্বাভাবিক।

পাশাপাশি ‘দুয়ারে সরকার’, ‘পাড়ায় সমাধান’এর মতাে পরিষেবা মানুষকে পৌঁছে দিতে তৎপর রাজ্য সরকার। তার জন্যও এই সিদ্ধান্ত বলে জানানাে হয়েছে। করােনা পরিস্থিতির মধ্যে দীর্ঘদিন ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করছিল সরকারি দফতরগুলি।

সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে এই পদক্ষেপ করেছিল সরকার। আনলক পর্ব থেকে যায় রাজ্য সরকার সহ সমস্ত সেরকারি অফিস খুলে যায়। যদিও সর্দি – কাশি-জ্বরের কোনওরকম উপসর্গ থাকলে অফিস আসতে হবে না, এমন নির্দেশিকাও জারি করেছিল নবান্ন।

আগে করােনা সংক্রমণের জন্য কর্মী হাজিরা কমিয়ে ৭০ শতাংশ করার কথা ঘােষণা করেছিল সরকার। কিন্তু পরিস্থিতি আরও খারাপ হলে হাজিরা আরও কমিয়ে ৫০ শতাংশ করা হয়।