পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশের উদ্যোগে ৩২ তম পথ নিরাপত্তা মাসে উদ্বোধন

প্রতিকি ছবি (Photo: iStock)

দুর্ঘটনা এড়াতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেফ ড্রাইভ, সেভ লাইভ কর্মসূচি ঘােষনা করেছিলেন। সেই কর্মসূচি মেনে বুধবার পশ্চিম মেদিনীপুর জেলায় পালিত হল পথ নিরাপত্তা মাস। বুধবার ৩২ তম পথ নিরাপত্তা মাস পালন অনুষ্ঠান হয় মেদিনীপুর শহরের বিদ্যাসাগর স্ট্যাচু মােড়ে।

ওই অনুষ্ঠানে পশ্চিম মেদিনীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার ( হেডকোয়ার্টার ) অম্লান কুসুম ঘােষ, খড়গপুর গ্রামীণ এর বিধায়ক দীনেন রায়, মেদিনীপুর পুরসভার প্রশাসনিক বাের্ডের সদস্য নির্মাল্য চক্রবর্তী সহ পুলিশের আধিকারিকেরা হাজির ছিলেন।

এদিন অনুষ্ঠান মঞ্চ থেকে হেলমেট বিতরণ করার পাশাপাশি সচেতনতা মূলক প্রচার পত্র বিলি করা হয়। মেদিনীপুর শহরে অনেককে হেলমেট ছাড়া বাইক নিয়ে যাতায়াত করতে দেখে ট্রাফিক পুলিশ সচেতন করেন। একই সাথে করােনা ভাইরাস সতর্কীকরন করা হয়।


পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানান বিধায়ক দিনেন রায়। তিনি সকল বাইক আরােহীদের বলেন আপনারা বাইক চালানাের সময় মাথায় হেলমেট ব্যবহার করবেন।

পুলিশ প্রশাসনের ট্রাফিক আইন মেনে রাস্তায় বাইক চালাবেন। সেইসঙ্গে নিজেকে রক্ষা করার জন্য প্রয়ােজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন। তাহলে দুর্ঘটনা ঘটার আশঙ্কা কম থাকবে।