সাইবার ক্রাইম রুখতে দুর্গাপুরে সাইবার থানা উদ্বোধন

পুজোর সময় সাইবার ক্রাইম রুখতে আসানসােল দুর্গাপুরে পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে দুর্গাপুরে কয়েকদিনের মধ্যেই চালু হয়ে যাবে সাইবার থানা।

Written by SNS Burdwan | October 23, 2020 4:50 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

পুজোর সময় সাইবার ক্রাইম রুখতে আসানসােল দুর্গাপুরে পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে দুর্গাপুরে সাইবার থানা চালু করতে চলেছে, কয়েকদিনের মধ্যেই চালু হয়ে যাবে সাইবার থানা।

এই মূহুর্তে কোনও সাইবার ক্রাইমের ঘটনা ঘটলে অভিযােগ করতে যেতে হয় আসানসােলে। আসানসােলে যাওয়া একটি ঝক্কির বিষয়। তাই অনেকেই এই ঝক্কির ভয়ে আসানসােল যেতে চান না তাই বহু সাইবার ক্রাইমের ঘটনা ঘটলেও অভিযোগ দায়ের হয় না ফলে সাহস পেয়ে যায় সাইবার অপরাধীরা।

এই সমস্যা মেটাতেই দুর্গাপুরে হতে চলেছে সাইবার থানা। অরবিন্দ থানায় যেখানে মহিলা থানা ছিল সেখানেই হবে সাইবার থানা বলে জানা গিয়েছে পুলিশ সূত্রে।

দুর্গাপুরে ব্যাঙ্ক থেকে টাকা গায়েব হয়ে যাওয়ার ঘটনা ঘটে। সাইবার থানা চালু হলে দুর্গাপুরবাসীর বিশেষ সুবিধা হবে। সাইবার থানা চালু হলে সাইবার ক্রিমিনালেরা সহজেই ধরা পড়বে বলে মনে করছেন অনেকেই।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসনসােল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের সিপি সুকেশ জৈন, আসানসােলের মহানাগরিক তথা বিধায়ক জিতেন্দ্র তেওয়ারি, দুর্গাপুরের মহানাগরিক দিলীপ আগস্তি, বিধায়ক বিশ্বনাথ পাড়িয়াল প্রমুখ।