‘সুপার এমারজেন্সি’-র জামানায় মানুষের সাংবিধানিক অধিকার রক্ষার অঙ্গীকার মমতার

আন্তর্জাতিক গণতন্ত্র দিবসে দেশের সাংবিধানিক পরিকাঠামােকে অক্ষুন্ন রাখার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | September 16, 2019 3:34 pm

মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

আন্তর্জাতিক গণতন্ত্র দিবসে দেশের সাংবিধানিক পরিকাঠামােকে অক্ষুন্ন রাখার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে পরােক্ষে বিধলেন কেন্দ্রীয় সরকারকেও।

রবিবার ছিল আন্তর্জাতিক গণতন্ত্র দিবস। এদিন সকাল ৮টা নাগাদ টুইটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দেশের সমস্ত নাগরিককে সাংবিধানিক পরিকাঠামাে অক্ষুন্ন রাখার বার্তা দেন। একই সঙ্গে তিনি লেখেন, এই ‘সুপার এমারজেন্সি’-র জমানায় মানুষের সাংবিধানিক অধিকার ও স্বাধীনতা রক্ষার জন্য যা যা করতে হবে, আমরা তা অবশ্যই করব। ট্যুইটের মাধ্যমে যে তিনি নাম না করে মােদি সরকারের বিরুদ্ধে তােপ দেগেছেন তা স্পষ্ট।

এদিকে এই টুইটের পাল্টা সরব হয়েছেন বিজেপির নেতারাও। এক বিজেপির নেতার কথায়, বাংলায় ‘সুপার এমারজেন্সি’ চলছে, দেশে নয়। এদিকে মুখ্যমন্ত্রী এবং বিজেপির পাল্টা হিসাবে কংগ্রেস নেতা অধীর চৌধুরী এদিনে বলেন, মােদি সরকার কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করছে বিরােধীদের কণ্ঠরােধ করার জন্য।

এদিকে পশ্চিমবঙ্গে বিরােধীদের কণ্ঠ রােধ করার জন্য পুলিশকে ব্যবহার করছে রাজ্য সরকার, এমনই অভিযােগ তােলেন এই কংগ্রেস নেতা। দুপক্ষের মধ্যে বিশেষ তফাত নেই বলেও দাবি করেন অধীরবাবু।