২৪ ঘন্টায় বাংলায় করোনা আক্রান্তের থেকে সুস্থ বেশি, মৃত্যু দশ জনের

বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা গড়ে বাড়ছে কিন্তু এর মধ্যেও আশার আলো দেখা দিল। সুস্থ হওয়া মানুষের সংখ্যা আক্রান্তদের তুলনায় প্রতিদিনই বাড়ছে।

Written by SNS Kolkata | June 16, 2020 5:21 pm

প্রতিকি ছবি (Photo: AFP)

বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা গড়ে বাড়ছে কিন্তু এর মধ্যেও আশার আলো দেখা দিল। সুস্থ হওয়া মানুষের সংখ্যা আক্রান্তদের তুলনায় প্রতিদিনই বাড়ছে। শেষ ২৪ ঘন্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৪৩০ জন। বাংলায় করোনা জয়ীর সংখ্যা সব মিলিয়ে দাঁড়াল ৫,৪৯৪ জন।

এদিকে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০৭ জন। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১,৪৯৪ জন। কিন্তু উদ্বেগের বিষয় হল সুস্থতার হার ক্রমান্বয়ে বাড়লেও মৃত্যু থামছে না। একদিনে মৃত্যু হয়েছে দশ জনের। এই নিয়ে বাংলায় ৪৮৫ জনের মৃত্যু হল।

দেশের মধ্যে কলকাতাকে নিয়েও যথেষ্ট উদ্বেগ রয়েছে। রাজ্যের জেলাগুলির মধ্যে কলকাতার অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে। নতুন করে এই শহরে আক্রান্ত হয়েছেন ১০৪ জন। ফলে কলকাতায় আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩,৭৭৬ জন। রাজ্যে সংক্রামিত ব্যক্তিদের এক তৃতীয়াংশ কলকাতার। হাওড়া ও উত্তর ২৪ পরগণা এবং উত্তরবঙ্গের মালদাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। হাওড়াতে নতুন করে ৩৬ জনের শরীরে সংক্রমণ ছড়িয়েছে।

এদিকে সোমবার সকালে পূর্ব মেদিনীপুরে আর পাঁচজন রোগীর মতই বড়মা সুপার স্পেশালিটি হাসপাতালে এসেছিলেন তারা। কিন্তু তাদের কথা শুনে সবাই অবাক। ১২ জুন চেন্নাইয়ের ল্যাবে নমুনা পরীক্ষা করেছিলেন। ১৩ জুন রিপোর্ট পজিটিভ আসে। তারপরে তারা কিভাবে পূর্ব মেদিনীপুরে এলেন তা নিয়ে প্রশ্ন শুরু হয়েছে।

রবিবার ১৪ জুন চেন্নাইয়ে রাত দশটার ইন্ডিগো ৬,৩৮৫ বিমানে তারা রওনা দিয়ে কলকাতায় পৌছান। সোমবার সকালে ভাড়া গাড়িতে পৌছান মেদিনীপুরের ওই হাসপাতালে। পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী পুরো বিষয়টি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানিয়েছেন। কেন্দ্রীয় সরকার ও অসামরিক বিমান পরিবহন দফতরের দায়িত্ব জ্ঞানহীনতার জন্য এমন ঘটল বলে তিনি অভিযোগ করেন। দুদুটি করোনা রোগী দু’দুটি বিমানবন্দর কিভাবে পার করলেন তা নিয়েও প্রশ্ন তুলেছেন শুভেন্দুবাবু।