আমি খুশি, বললেন নারদাকর্তা ম্যাথু স্যামুয়েল

বর্ধমানের প্রাক্তন পুলিশসুপার সৈয়দ মহম্মদ হােসেন মির্জা (Photo: IANS)

দীর্ঘ তিনবছর পরে নারদা কাণ্ডে আইপিএস অফিসার এসএমএইচ মির্জাকে বৃহস্পতিবার গ্রেফতার করেছে সিবিআই। আর এই গ্রেফতারের খবরে খুশি নারদকর্তা ম্যাথু স্যামুয়েল । নারদা কাণ্ডে সিবিআইয়ের তৎপরতাকে সাধুবাদ জানিয়েছেন তিনি। আর বলেছেন, ‘যারা দোষী তাদের সকলেরই উপযুক্ত শাস্তি হােক। একজন সরকারি অফিসার টাকা নিচ্ছে। এটা কখনওই কাম্য নয়। আমি সব থেকে খুশি। সিবিআইয়ের এই উদ্যোগ ইতিবাচক। আমার লড়াই সবে শুরু হয়েছে।

এদিকে আইপিএস অফিসারকে গ্রেফতার নিয়ে কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করেছে বিরােধী রাজনৈতিক দলগুলি। দীর্ঘদিন পরে সিবিআই একজনকে গ্রেফতার করায় খুশি বিরােধীরা। এমনকি ম্যাথু স্যামুয়েল এই নিয়ে তাঁর মতামত ব্যক্ত করেছেন। শাসক দলের পক্ষ থেকেও প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়েছে।

বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীর প্রাথমিক প্রতিক্রিয়া, মির্জাকে আগেই গ্রেফতার করা উচিত ছিল। কিন্তু সেটা সিবিআই করেনি। আগে করলে সিবিআইয়ের উপর সাধারণ মানুষের আস্থা বাড়ত। বাম পরিষদীয় দলনেতার কথায়, ‘এ তাে সবে শুরু। একজন পুলিশ অফিসার ক্রিমিনালের মতাে পালিয়ে বেড়াচ্ছেন।


তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় অবশ্য এব্যাপারে বেশি কিছু বলতে চাননি। তবে এব্যাপারে তাঁর সংক্ষিপ্ত প্রতিক্রিয়া ছিল, ‘যে যেমন কাজ করেছে, সেটা সে ভালােভাবে উপলব্ধি করতে পারবে’।

অন্যদিকে বিজেপি নেতা মুকুল রায় বলেন, ‘টাকা নেওয়ার ব্যাপারে তিনি জড়িত নন, এব্যাপারে কারাে কাছে কোনও ছবিও নেই’। কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় জানিয়েছেন, ‘সিবিআই যা ঠিক বলে মনে করেছে, সেটা তারা করেছে। এব্যাপারে কারাে কিছু বলার থাকে না’। বিশিষ্ট আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যের প্রতিক্রিয়া, ‘বড় দুর্নীতির সঙ্গে জড়িত বলেই সিবিআই পুলিশ অফিসারকে গ্রেফতার করেছে’।

 

আরো পড়ুন । নারদা কাণ্ড । সিবিআই গ্রেফতার করল আইপিএস অফিসার মির্জাক