২০ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত হাওড়া-দিঘা ট্রেন চলবে

২০ অক্টোবর থেকে প্রতিদিন হাওড়া-দিঘা ট্রেন চালু করছে রেল এবং চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। যদিও রেলের পক্ষে এই ঘােষণা করা হলেও কখন সেই ট্রেন ছাড়বে জানানো হয়নি।

Written by SNS Howrah | October 15, 2020 5:37 pm

প্রতিকি ছবি (Photo by Sajjad HUSSAIN / AFP)

২০ অক্টোবর থেকে প্রতিদিন হাওড়া থেকে দিঘা ট্রেন চালু করছে রেল এবং চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। যদিও রেলের পক্ষে এই ঘােষণা করা হলেও কখন সেই ট্রেন ছাড়বে তা জানানাে হয়নি।

উৎসবের মরসুমে রেল দেশে মােট ৩৯২ টি স্পেশাল ট্রেন চালানাের সিদ্ধান্ত জানিয়েছে এর মধ্যে চলবে দিঘাগামী ট্রেন চালু হওয়ার খবর। করােনা আবহে দীর্ঘদিন নিয়মিত ট্রেন চলাচল বন্ধ। এর ফলে এবার সাগরে মজা নেওয়ার সুযােগটা এসে গেল।

দিঘার পাশাপাশি পুরী যাওয়ার জন্যও এই সময়টায় প্রতিদিন ট্রেন চালাবে রেল। রেলের ঘােষণা মতাে উৎসবের সময়ে বিশেষ ট্রেনগুলি কলকাতা, পাটনা, বারাণসী, লখনউয়ের মতাে নির্দিষ্ট কয়েকটি গন্তব্যে চলাচল করবে। এর মধ্যে ৬৬ টি টেন রয়েছে বাংলার জন্য।

এগুলি হাওড়া, শিয়ালদহ, কলকাতা, সাঁতরাগাছি, নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ছাড়বে। যারা পুজোর সময়ে রাজ্যের মধ্যেই পাহাড়ে বা জঙ্গলে যেতে চান তাদের জন্যেও সুখবর রয়েছে। শিয়ালদহ থেকে নিউ জলপাইগুড়ি ও নিউ আলিপুরদুয়ারের ট্রেন চলবে ২০ অক্টোবর থেকে ৩০ নভেম্বর।

খুব তাড়াতাড়ি রেল এই সব ট্রেনের সময়সাৱণি প্রকাশ করবে বলে জানিয়েছে। তবে এগুলি যেহেতু স্পেশাল ট্রেন তাই বিশেষ ভাড়াও প্রযােজ্য হবে। যাত্রীরা কোন শ্রেণিতে টিকিট কাটছেন, তার ভিত্তিতে মেল বা এক্সপ্রেস ট্রেনের তুলনায় ১০-৩০ শতাংশ বেশি ভাড়া গুনতে হবে।