৩০শে ভােট, ২৭শে কলকাতায় ভারী বৃষ্টি

৩০ তারিখ কলকাতায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। সেই সঙ্গে দুই মেদিনীপুর ও দুই ২৪ পরগনাতে দু-এক জায়গায় ভারী বৃষ্টি হবে। বাকি জায়গাগুলিতে হালকা বৃষ্টি হবে।

Written by SNS Kolkata | September 25, 2021 12:26 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

৩০ তারিখ ভবানীপুর সহ আরও দুটি কেন্দ্রে নির্বাচন রয়েছে। ৩০ তারিখ মঙ্গলবার কলকাতায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। সেই সঙ্গে দুই মেদিনীপুর ও দুই ২৪ পরগনাতে দু-এক জায়গায় ভারী বৃষ্টি হবে। বাকি জায়গাগুলিতে হালকা বৃষ্টি হবে। শুক্রবার আবহাওয়া দফতরের তরফে এমনটাই জানানাে হয়েছে।

বলা হয়েছে, রবিবার রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি হবে। বৃষ্টির দাপট বাড়বে ২৮ তারিখ। ওইদিন দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতা, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম সহ দক্ষিণ বঙ্গের প্রায় সব জেলাতে ভারী বৃষ্টি হবে।

ইতিমধ্যে নিম্নচাপ সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে। সেই কারণে ২৫ তারিখ শনিবারের মধ্যে মৎস্যজীবীদের ফিরে আসার কথা বলা হয়েছে। শহরাঞ্চলে বৃষ্টির ফলে জল জমবে, এমনই সতর্কতা আবহাওয়া দফতরের।

আবহাওয়া দফতরের পক্ষ থেকে আরও বলা হয়েছে, একটি নিম্নচাপ আগামী ১২ ঘণ্টার মধ্যে আরও ঘনীভূত হবে। সেই নিম্নচাপ ওড়িশা উপকূলে পৌঁছবে ৪৮ ঘণ্টার মধ্যে। অন্য একটি ঘূর্ণাবর্ত পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে তৈরি হতে পারে ২৬ সেপ্টেম্বর।

এটি রাজ্যের উপকূলে এসে পৌঁছনাের সম্ভা ২৮ সেপ্টেম্বর। এর ফলে রাজ্যে বৃষ্টির পরিমাণ বাড়বে। ৩০ তারিখ ভবানীপুর বিধানসভার উপনির্বাচন রয়েছে। ফলে এই কেন্দ্রে নির্বাচনের মুখে বৃষ্টি এখন সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে প্রশাসনের কাছে।