সিবিআই দফতরে হাজিরা দিলেন জ্ঞানবন্ত 

মঙ্গলবার খুব সকালে কয়লা পাচার কাণ্ডের তদন্তে সিবিআইয়ের তলবে সাড়া দিয়ে নিজাম প্যালেসে হাজির হন রাজ্য পুলিশের ডিরেক্টর অফ সিকিউরিটি জ্ঞানবন্ত সিং।

Written by SNS Kolkata | May 5, 2021 8:52 pm

সিবিআই (File Photo: IANS)

মঙ্গলবার খুব সকালে কয়লা পাচার কাণ্ডের তদন্তে সিবিআইয়ের তলবে সাড়া দিয়ে নিজাম প্যালেসে হাজির হন রাজ্য পুলিশের ডিরেক্টর অফ সিকিউরিটি জ্ঞানবন্ত সিং। এদিন সকাল সাড়ে ছটার মধ্যে তিনি সিবিআই দফতরে পৌঁছে যান। আর সাড়ে আটটা নাগাদ তিনি সেখান থেকে বেরিয়ে যান। 

সিবিআই সূত্রে জানা গিয়েছে, সােমবার রাতে জ্ঞানবন্ত সিং সিবিআই আধিকারীকদের জানান, যেহেতু তিনি ডিরেক্টর অফ সিকিউরিটির দায়িত্বে রয়েছেন, তাই তাঁকে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা সংক্রান্ত যাবতীয় বিষয় তদারকি করতে হয়। ফলে মঙ্গলবার সারাদিন তিনি কাজে ব্যস্ত থাকবেন। সকালের দিকে তিনি সময় দিতে পারনে। এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জ্ঞানবন্ত সিংয়ের প্রস্তাবে রাজি হলে, তিনি খুব সকালে নিজাম প্যালেসে হাজির হন। কিন্তু সেই সময় সিবিআই দফতরে শীর্ষ আধিকারিকদের কেউ উপস্থিত না থাকায় তাকে বিশেষ জেরা করা হয়নি।

সিবিআই সূত্রের খবর, তিনি যে নথি জমা দিয়েছেন, তা খতিয়ে দেখে ফের তাঁকে সমন পাঠাতে পারে সিবিআই। প্রায় দুঘণ্টা জ্ঞানবন্তকে জিজ্ঞাসাবাদ করা হয়। সিবিআই সূত্রে দাবি করা হয়েছে, কয়লা পাচারের তদন্তে একাধিক পুলিশ আধিকাকিকে জিজ্ঞাসাবাদের সময় জ্ঞানবন্তের নাম উঠে এসেছে। আর তাই বিষয়টিকে স্পষ্ট করতেই তাকে ডেকে পাঠিয়েছিল সিবিআই বলে জানা গিয়েছে। 

উল্লেখ্য, কয়লা পাচার কাণ্ডে সিবিআইয়ের তদন্তকারীরা দ্রুত এই মামলার জাল গােটাতে চাইছেন। হাতে পেতে চাইছেন এই মামলার মূল চক্রীদের। ইতিমধ্যেই এই মামলাতে অনুপ মাঝি ওরফে লালাকে গ্রেফতার করেছে সিবিআই। এই পাচার চত্রের অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্রর ভাই বিকাশ মিশ্রকে গ্রেফতারের পর হেফাজতে নিয়ে জেরা করছে তদন্তকারীরা। এছাড়া রাজ্যে কয়লাখনি অধ্যুষিত জেলাগুলির তৎকালীন পুলিশ আধিকারিকদের কাছ থেকেও তথ্য পেতে তাদেরকেও জেরা করছে সিবিআই।