সুব্রত মুখোপাধ্যায়কে কড়া বার্তা রাজ্যপালের, পাল্টা কটাক্ষ পার্থর

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়। (Photo: IANS)

প্রকৃত তথ্য যাচাই করে সত্য বলুন। উনি যা বলছেন তা সত্যি নয়। রবিবার কলকাতায় চিকিৎসকদের এক সম্মেলনে যােগ দিতে এসে নাম না করে মন্ত্রী সুব্রত মুখােপাধ্যায়ের মন্তব্য নিয়ে ক্ষোভ উগরে দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় ।

চিকিৎসকদের সম্মেলন সেরে বেরিয়ে সাংবাদিকদের মুখােমুখি বলেন, উনি রাজ্য সরকারের একজন অভিজ্ঞ মন্ত্রী। সিদ্ধার্থ শঙ্কর রায়ের সময়ও তিনি মন্ত্রী ছিলেন। ওনাকে বলব, আপনি সরকারের কাছে থাকা রেকর্ড যাচাই করে দেখুন। প্রকৃত তথ্য যাচাই করে সবাইকে সত্যটা বলুন। আমার বক্তব্য খুব স্পষ্ট। আমার কাছে সমস্ত রেকর্ড রয়েছে। রাজভবনের তরফেও এই বিষয়ে জারি করা হয়েছে বিবৃতি।

প্রসঙ্গত, রাজ্যপাল জগদীপ ধনকড়ের নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনীকে মােতায়েন করাকে কটাক্ষ করেছেন সুব্রত মুখােপাধ্যায়। তিনি বলেন, আমি প্রায় পঞ্চাশ বছরের বিধায়ক। এর আগে কোনওদিন শুনিনি যে রাজ্যপাল নিরাপত্তার অভাব বােধ করেছেন। উনি তাে সাংবিধানিক প্রধান, উনি চাইলেই এখানে সবরকম নিরাপত্তা পেতে পারেন।


রাজ্যের বর্ষীয়ান বিধায়ক সুব্রত মুখােপাধ্যায়ের মন্তব্যের পরই শুক্রবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কোর্ট মিটিংয়ে গিয়ে রাজ্যের মন্ত্রীদের মন্তব্য এবং ব্যবহার নিয়ে ক্ষোভ উগড়ে দেন তিনি। রাজ্যপাল অভিযােগ করেছিলেন তাঁর নিরাপত্তা নিয়ে না জেনেই মন্তব্য করা হয়েছে। সুব্রত মুখােপাধ্যায়ের মন্তব্যের প্রসঙ্গে রাজ্যপাল জগদীশ ধনকড় যে ক্ষোভ উগরে দিয়েছেন।

সেই প্রসঙ্গে পাল্টা তােপ দাগলেন রাজ্যের শিক্ষামন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, রাজ্যপালের সব কথার উত্তর দেওয়ার সময় নেই রাজ্যের মন্ত্রীদের। এই রাজ্যের মন্ত্রীরা হলেন মুখ্যমন্ত্রীর সৈনিক। তাঁরা সবসময় কাজ নিয়ে ব্যস্ত থাকেন। তাই রাজ্যপালের সব কথার উত্তর দেওয়ার মতাে সময় নেই তাঁদের।