দিল্লি চললেন রাজ্যপাল, বৈঠক হতে পারে মােদি-শাহের সঙ্গে

রবিবারই রাজ্যের বিরােধী দল বিজেপি নেতাদের সঙ্গে রাজভবনে বৈঠক করেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

Written by SNS Kolkata | June 16, 2021 9:39 pm

রাজ্যপাল জগদীপ ধনকড় (File Photo: IANS)

রবিবারই রাজ্যের বিরােধী দল বিজেপি নেতাদের সঙ্গে রাজভবনে বৈঠক করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সেখানে ভােট পরবর্তী হিংসা, রাজ্যের আইন শৃঙ্খলা এবং দলত্যাগ বিরােধী আই লঙ্ঘন করে মুকুল রায়ের তৃণমূলে ফেরা নিয়ে তাঁর কাছে অভিযােগ জানান গেরুয়া নেতৃত্ব। এরপর মঙ্গলবার সকালে দিল্লি যাচ্ছেন বলে নেটমাধ্যমে ঘােষণা করেন রাজ্যপাল। 

মঙ্গলবার সন্ধ্যায় দিল্লি রওনা দেওয়ার কয়েক ঘণ্টা আগে টুইটারে রাজ্যপালের ব্যান্ডল থেকেই বিষয়টি সামনে আনা হয়। জানানাে হয়, ১৫ জুন সন্ধ্যায় দিল্লির উদ্দেশে রওনা দেবেন ধনকড়, ফিরবেন ১৮ জুন সন্ধ্যায়। 

সম্প্রতি দিল্লি গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি এবং অমিত শাহের সঙ্গে দেখা করে এসেছিলেন রাজ্য বিধানসভার বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী। ধনকড়ও মােদি-অমিতের সঙ্গে সাক্ষাৎ

করবেন বলে সূত্রের খবর। যদিও ঠিক কী কারণে আচমকা দিল্লি যাচ্ছেন তিনি, তা যদিও খােলসা করেননি রাজ্যপাল। টুইটারেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্য এবং কলকাতা পুলিশকে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি। 

রবিবার সন্ধ্যায় রাজভবনে শুভেন্দুদের প্রবেশের ছবি পােস্ট করে তিনি লেখেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনকালে রাজ্যে যে বিশৃঙ্খলা দেখা দিয়েছে এবং তার পরেও রাজ্য এবং কলকাতা পুলিশ যে পক্ষপাতমূলক আচরণ কছে, তা নিয়ে উদ্বেগ জানিয়েছেন বিরােধী। শিবিরের ৫০ জনেরও বেশি বিধায়ক। পরিস্থিতিতে যে ভাবে হাতের বাইরে চলে যাচ্ছে, তাতে হস্তক্ষেপ দাবি করেছেন। সমস্ত অভিযােগ সম্পর্কে আগে থেকেই অবগত ছিলেন রাজ্যপাল। বিষয়টি খতিয়ে দেখবেন বলে বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আশ্বাস দিয়েছেন তিনি।